চিত্রকর্ম নিয়ে নেপাল ঘুরে এলেন কুলাউড়ার জিয়া

রবিবার, ০৫ জানুয়ারি ২০২০ | ১১:৫৪ অপরাহ্ণ | 941

চিত্রকর্ম নিয়ে নেপাল ঘুরে এলেন কুলাউড়ার জিয়া

নেপালের কাঠমান্ডুতে ‘দি মাইন্ড আর্টস’ এর উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক চিত্র প্রদর্শনী-২০১৯ এ অংশগ্রহণ করেছেন কুলাউড়ার জিয়া। গত ২৭ ডিসেম্বর থেকে শুরু হয়ে ৩০ ডিসেম্বর পর্যন্ত আন্তর্জাতিক এই চিত্র প্রদর্শনী সম্পন্ন হয়।

আন্তর্জাতিক এই চিত্র প্রদর্শনীতে নেপাল, ভারত, কোরিয়া, মেক্সিকো ও বাংলাদেশের মোট ৫২ জন চিত্রশিল্পীর চিত্রকর্ম স্থান পায়। এতে বাংলাদেশের অন্যান্য চিত্রশিল্পীদের সাথে স্থান করে নেয় কুলাউড়ার চারুহাট চিত্রাংকন একাডেমির প্রশিক্ষক জিয়াউল হক জিয়ার একটি চিত্রকর্ম।

গত ২৭ ডিসেম্বর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেপালে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস।

বিশেষ অতিথি ছিলেন, নেপালের চিত্রশিল্পী রাধে শ্যাম মুলমি, বাংলাদেশ দূতাবাসের প্রথম সেক্রেটারি মো. মাসুদ আলম, সমন্বয়কারী সঞ্চিত সাহা ও শ্যাম সুন্দর যাদব। উদ্বোধনী দিনে অংশগ্রহণকারী সকল শিল্পীর হাতে সনদ ও ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

৩০ ডিসেম্বর সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নেপাল একাডেমি অব ফাইন আর্টস্ এর প্রধান সুষমা রাজভান্ডারী, চিত্রশিল্পী তীর্থ নিরাউলা প্রমুখ।

উল্লেখ্য, বাংলাদেশ শিশু একাডেমির সাবেক প্রশিক্ষক জিয়াউল হক জিয়া কুলাউড়ার চারুহাট চিত্রাংকন একাডেমির প্রশিক্ষকের দায়িত্ব পালন করছেন। জাতীয় দৈনিক বাংলাদেশের খবর, দৈনিক সিলেট মিরর ও লন্ডনে প্রচারিত ‘চ্যানেল এস’ এর কুলাউড়া প্রতিনিধি হিসেবে কাজ করছেন তিনি। প্রকাশিত হয়েছে তাঁর লেখা শিশু-কিশোরদের জন্য গল্পের বই ‘ঘুমন্ত বিবেক জাগানোর সভা’, ‘দুষ্টু এক আমি’, ‘ভুতূড়ে মাছ’ ও নাটকের বই ‘বোকা ধোকা’।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com