কুলাউড়ার টিলাগাঁও প্রবাসী সামাজিক সংগঠনের উদ্যোগে নগদ অর্থ প্রদান

বুধবার, ২৯ জুলাই ২০২০ | ১১:৪৩ অপরাহ্ণ | 613

কুলাউড়ার টিলাগাঁও প্রবাসী সামাজিক সংগঠনের উদ্যোগে নগদ অর্থ প্রদান

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার টিলাগাঁও ইউনিয়নে টিলাগাঁও প্রবাসী সামাজিক সংগঠনের পক্ষ থেকে অসহায়-দরিদ্র মানুষের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ৪শ’ অসহায়-দরিদ্র মানুষের মধ্যে ৫শ’ টাকা করে নগদ ২ লক্ষ টাকা এবং বাংলাটিলা দাখিল মাদ্রাসার ৬৪ জন অসহায়-দরিদ্র ছাত্র-ছাত্রীদের মাঝে ৫শ’ টাকা করে ৩২ হাজার টাকা নগদ বিতরণ করা হয় বলে আয়োজক সূত্র জানায়। এ উপলক্ষে গত সোমবার (২৭ জুলাই) দুপুর ১২টায় বাংলাটিলা দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে অর্থ বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি হাজী সৈয়দ আব্দুস শহীদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অর্থ বিতরণ করেন কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটি.এম ফরহাদ চৌধুরী। প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক মাও. আব্দুল করিম ও মাও. ইব্রাহিম আহমদের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন টিলাগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মালিক, সাবেক চেয়ারম্যান আব্দুল হান্নান চৌধুরী, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল মালিক, টিলাগাঁও আজিজুন্নেছা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি শামীম আহমদ, সমাজসেবক ডাক্তার কেরামত আলী, ইউপি সদস্য সুলতান মিয়া, সাবেক ইউপি সদস্য আপ্তাব মিয়া, টিলাগাঁও বাজারের ব্যবসায়ী হাজী আব্বাছ আলী, সমাজসেবক খুরশেদ আলম ও সাবেক ছাত্রদল নেতা মখলিছুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাদ্রাসার শিক্ষক হাফিজ শাহীন আহমদ, নাতে রাসুল (সঃ) পরিবেশন করেন মাদ্রাসার ছাত্র মেহেদী হাসান সাকিল। শুভেচ্ছা বক্তব্য রাখেন মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাও. ইসমাঈল হোসেন খান। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ের গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করেন বাংলাটিলা দাখিল মাদ্রাসার সুপার মাও. সৈয়দ বাহার উদ্দিন।

অনুষ্ঠানের সার্বিক তত্তাবধানে ছিলেন টিলাগাঁও প্রবাসী সামাজিক সংগঠনের সভাপতি কাতার প্রবাসী আব্দুস সালাম ও সাধারণ সম্পাদক কাতার প্রবাসী ফয়জুল ইসলাম আতিক। আয়োজক সূত্রে আরো জানা যায়, টিলাগাঁও ইউনিয়নের অসহায়-দরিদ্র মানুষের মাঝে নগদ অর্থ প্রদানে সহযোগিতা করেছেন টিলাগাঁও প্রবাসী সামাজিক সংগঠনের প্রধান উপদেষ্টা মো. সাহিদ আলী, উপদেষ্টা খলিলুর রহমান, জাকির হোসেন চিনু, ইমরান বেগ, শামিম আহমদ, হান্নান খাঁন, কামাল মিয়া, আতিক মিয়া, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আলখাছ মিয়া, সহ-সভাপতি মোস্তাক আহমদ, লুৎফুর রহমান, মুসলিম উদ্দিন, সুন্দর মিয়া, সহ-সাধারণ সম্পাদক আব্দুল হান্নান, মুমিন আহমদ, আমির চৌধুরী, সাংগঠনিক সম্পাদক রাসেল আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক জহুরুল ইসলাম, রিয়াজ উদ্দিন, অর্থ সম্পাদক সাইফুল ইসলাম, সহ-অর্থ সম্পাদক আব্দুল মতিন, প্রচার সম্পাদক আরিফুল ইসলাম মুকুল, সহ-প্রচার সম্পাদক ইরা মিয়া, ত্রাণ ও দূর্যোগ সম্পাদক জালাল আহমদ, সমাজ কল্যাণ সম্পাদক আখলুর রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সালাম আহমদ ও ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুস সালাম প্রমুখ।

উল্লেখ্য , চলতি বছরে করোনা মহামারির শুরুর দিকে কুলাউড়া উপজেলার টিলাগাঁও ইউনিয়নের মানুষের আর্ত মানবতার সেবায় কল্যাণমূলক কাজ করার জন্য মধ্যপাচ্য ও ইউরোপে বসবাসরত টিলাগাঁও ইউনিয়নের প্রবাসীদের নিয়ে এই সংগঠনটির যাত্রা শুরু হয়।

যাত্রা শুরুর পর থেকে সংগঠনের পক্ষ থেকে গত রমজান মাসে দুই দফায় ইউনিয়নের প্রায় পাঁচ শতাধিক কর্মহীন মানুষের মধ্যে ত্রাণ সহায়তা দেয়া হয়। এরই ধারাবাহিকতায় এবার আরো ৪শ’ অসহায় পরিবারকে ৫শ’ টাকা করে ঈদ উপহার প্রদান করা হয়। এ ধরনের কার্যক্রম আগামীতে আরো অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংগঠনের সদস্যরা।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com