রেলওয়ের আওতায় আনা হচ্ছে আরও ১৫ জেলা

শুক্রবার, ২১ জুন ২০১৯ | ৪:৪৩ অপরাহ্ণ | 594

রেলওয়ের আওতায় আনা হচ্ছে আরও ১৫ জেলা

দেশের আরও ১৫ জেলাকে রেল নেটওয়ার্কে যুক্ত করা হবে উল্লেখ করে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন রেলপথকে ঢেলে সাজাতে কাজ করছে সরকার।

বর্তমানে দেশের ৪৪ জেলায় রেল যোগাযোগ রয়েছে। রেলসেবার মান উন্নয়নে বর্তমানে অনেকগুলো প্রকল্প চলমান রয়েছে, নতুন করে আরও কিছু প্রকল্প হাতে নেয়া হচ্ছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী।



শুক্রবার (২১ জুন) রাজধানীর একটি হোটেলে ওয়ার্ল্ড বুদ্ধিস্ট অ্যাসোসিয়েশনের (বাংলাদেশ) প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়েজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সেতুর উপর এখন এক লাইনে রেল চলাচল করছে। আমরা সম্পূর্ণ ভিন্ন আরও একটি রেলসেতু বানাতে চাই। এছাড়া ঢাকা টু চট্টগ্রাম ৩০০ কিলোমিটার হাইস্পিড ট্রেন চালুর সমীক্ষা চলছে।

তিনি বলেন, নতুন মেগা প্রকল্পের অধীনে ঢাকা থেকে পদ্মাসেতু হয়ে যশোর পর্যন্ত রেল যোগাযোগ হবে। সেই সঙ্গে চট্টগ্রাম থেকে রামু হয়ে কক্সবাজার ও রামু থেকে মিয়ানমার সীমান্ত পর্যন্ত রেল সংযোগের চিন্তা রয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ ধর্ম-বর্ণ নির্বিশেষে একটি শান্তিপ্রিয় দেশ। এখানে সব ধর্মের মানুষ সমান সুযোগ-সুবিধা পায়। বর্তমান সরকার ক্ষমতায় থাকা মানে সবার অধিকার বাস্তাবায়ন হওয়া। সরকার এ নীতিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

লায়ন রিংকু কুমার বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি রানা দাশ গুপ্ত, হিন্দু কল্যাণ ট্রাস্টের সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার বিশ্বাস প্রমুখ।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com