সিলেটে আ.লীগের একমাত্র নারী প্রার্থী জয়া

সোমবার, ২৬ নভেম্বর ২০১৮ | ১২:১৯ পূর্বাহ্ণ | 2028

সিলেটে আ.লীগের একমাত্র নারী প্রার্থী জয়া

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জয়া সেনগুপ্ত। সিলেট বিভাগে তিনিই দলটির একমাত্র নারী প্রার্থী। সাবেক সাংসদ প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুর পর তাঁর স্ত্রী জয়া ২০১৭ সালের ৩০ মার্চ উপনির্বাচনে এই আসনে এমপি হন।

রোববার (২৫ নভেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে এ সংক্রান্ত চিঠি তাঁকে দেওয়া হয়।

এবারের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে সিলেট বিভাগ থেকে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে জয়া সেনগুপ্ত ছাড়াও আরও হাফ ডজন নারী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন।

তারা হলেন, সিলেট-৬ আসনে (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজি, সুনামগঞ্জ-১ আসনে (ধর্মপাশা-জামালগঞ্জ-তাহিরপুর) কৃষক লীগের কেন্দ্রীয় মানবসম্পদ সম্পাদক শামীমা শাহরিয়ার, সুনামগঞ্জ-৪ আসনে (সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর) জেলা মহিলা লীগের সভাপতি অ্যাডভোকেট শামসুন্নাহার বেগম (শাহানা রব্বানী), মৌলভীবাজার-৩ আসনে (মৌলভীবাজার সদর ও রাজনগর) বর্তমান সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসিন ও হবিগঞ্জ-১ আসনে (নবীগঞ্জ-বাহুবল) সিলেট-হবিগঞ্জ সংরক্ষিত আসনের বর্তমান সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী।

তবে এবারের জাতীয় নির্বাচনে সিলেট থেকে ৬ নারী সংসদ সদস্য পদে নৌকা প্রতীকে নির্বাচন করার জন্য দলীয় মনোনয়ন ফরম কিনলেও শেষ পর্যন্ত গোটা সিলেট নৌকার কাণ্ডারি হিসেবে শুধু জয়াকেই বেছে নিলো আওয়ামী লীগ।

অপরদিকে সিলেটের একটি সহ সারাদেশে এ পর্যন্ত ১৬টি আসনে নারীদের মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। গোপালগঞ্জ-৩ ও রংপুর-৬ আসনে নির্বাচন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া মতিয়া চৌধুরী (শেরপুর-২), অ্যাডভোকেট সাহারা খাতুন (ঢাকা-১৮) ডা. দীপু মনি (চাঁদপুর-৩), সিমিন হোসেন রিমি (গাজীপুর-৪), মাহাবুব আরা বেগম গিনি (গাইবান্ধা-২), ইসমাত আরা সাদেক (যশোর-৬), হাবিবুন্নাহার (বাগেরহাট-৩), মুন্নুজান সুফিয়ান (খুলনা-৩), জেবুন্নেছা আফরোজ (বরিশাল-৫), সাগুফতা ইয়াসমিন এমিলি (মুন্সিগঞ্জ-২), মেহের আফরোজ চুমকি (গাজীপুর-৫), জয়া সেনগুপ্তা (সুনামগঞ্জ-২), মমতাজ বেগম (মানিকগঞ্জ-২), সেলিমা আহমাদ (কুমিল্লা-২) ও শাহীন আকতার চৌধুরীকে (কক্সবাজার-৪) মনোনয়নের চিঠি দেওয়া হয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com