কুলাউড়া পৌরসভার ৫২ কোটি টাকার বাজেট ঘোষণা

শনিবার, ২২ জুন ২০১৯ | ৬:৫৭ অপরাহ্ণ | 2497

কুলাউড়া পৌরসভার ৫২ কোটি টাকার বাজেট ঘোষণা

মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভার ২০১৮-২০১৯ অর্থ বছরের সংশোধিত ও ২০১৯-২০২০ অর্থবছরে ৫২ কোটি ৮০ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। শুক্রবার রাতে কুলাউড়া পৌর মিলনায়তনে পৌর মেয়র মোঃ শফি আলম ইউনুছের সভাপতিত্বে ও কাউন্সিলর ইকবাল আহমদ শামীমের পরিচালনায় বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ এমপি।

বাজেট অনুষ্ঠানের প্রধান অতিথি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এমপি বলেছেন, বিগত ১৯৯৬ সালে তিনি এমপি থাকাকালে তাঁর প্রচেষ্টায় কুলাউড়া পৌরসভা প্রতিষ্ঠাসহ শহরের প্রধান সড়কের পার্শ্বে অত্যাধুনিক পৌরভবন নির্মান ও ‘সি’ ক্লাস থেকে ‘বি’ ক্লাসে উন্নীত করে পৌরসভার কার্যক্রম শুরু করা হয়। কিন্তু পরবর্তী সময়ে তিনি এমপি না থাকায় পৌরসভার উন্নয়নের ধারাবাহিকতা ব্যাহত হয়। তিনি পৌরবাসীদের আশ্বস্ত করে বলেন বর্তমান মেয়র শফি আলম ইউনুছ ও উপজেলা চেয়ারম্যান এ কে এম সফি আহমদ সলমানের সহযোগিতায় আগামীতে পৌরসভার উন্নয়নসহ পৌরবাসীদের প্রাপ্য সুযোগ-সুবিধা প্রদানে ও আধুনিক পৌরসভা গঠনে তার অবস্থান থেকে সর্বাত্মক সহযোগিতা করে যাবেন।

বাজেট অনুষ্ঠানে মেয়র শফি আলম ইউনুছ সংবাদ সম্মেলনে পৌরবাসীদের উপর নতুন কোন করারোপ না করে বলেন, বর্তমান পরিষদের প্রচেষ্ঠায় ও সরকারের আন্তরিকতায় কুলাউড়া পৌরসভাকে ‘এ’ গ্রেডে উন্নীত করা হয়েছে। জুলাই মাসের মধ্যে পৌর এলাকায় পানি সরবরাহের কাজ সম্পন্ন করা হবে বলে আশ্বাস প্রদান করে তিনি বর্তমান বাজেটে পৌর এলাকার বিভিন্ন রাস্তাঘাট, ড্রেনেজ ও উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে সকলের সহযোগিতায় একটি সুন্দর পৌরসভা গঠনের অঙ্গীকার ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সফি আহমদ সলমান, মৌলভীবাজার জেলা পরিষদ সদস্য শিরিন আক্তার চৌধুরী মুন্নি, প্যানেল মেয়র জয়নাল আবেদীন বাচ্চু প্রমুখ। লিখিত বাজেট পেশ করেন পৌর সচিব শরদিন্দু রায়। প্রস্তাবিত বাজেটে সর্বমোট আয় দেখানো হয়েছে ৫২ কোটি ৮০ লাখ ৯ হাজার ১৭ টাকা ৪৬ পয়সা ও ব্যয় ৫২ কোটি ৪৭ লাখ ৯৮ হাজার ৬ শত ৩০ টাকা এবং উদ্ধৃত্ত দেখানো হয়েছে ৩২ লাখ ১০ হাজার ৩৮৭ টাকা ৪৬ পয়সা। বাজেটে রাজস্ব আয় ৪ কোটি ২৪ লাখ ৬৯ হাজার, ব্যয় ৩ কোটি ৯২ লাখ ৫৮ হাজার, উন্নয়ন আয় ৪৮ কোটি ৪৫ হাজার ও উন্নয়ন ব্যয় দেখানো হয়েছে ৪৮ কোটি ৪৫ হাজার টাকা।

বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে বাজেট উন্মুক্ত আলোচনায় অংশ নেন গণমাধ্যমকর্মী, গণ্যমান্য ব্যক্তিবর্গ, পৌর কাউন্সিলরবৃন্দ, পৌরসভার কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণীপেশার নেতৃবৃন্দ।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com