৭২ ঘণ্টার বৃষ্টিতে স্বস্তি মিলবে সিলেটবাসির

শনিবার, ৩১ আগস্ট ২০১৯ | ৩:১৯ অপরাহ্ণ | 347

৭২ ঘণ্টার বৃষ্টিতে স্বস্তি মিলবে সিলেটবাসির

কয়েক দিনের কাঠফাটা রোদে পুড়িয়ে অবশেষে বৃষ্টিতে স্বস্তি আসতে শুরু করেছে। শনিবার (৩১ আগস্ট) সকালে রাজধানীর বিভিন্ন স্থানে সামান্য বৃষ্টি হয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় হওয়ার কারণে আগামী তিন-চার দিনে এই বৃষ্টি আরো বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিস জানায়, ভারতের উড়িষ্যা ও তৎসংলগ্ন এলাকায় লঘুচাপটি দুর্বল হয়ে মৌসুমি বায়ুর অক্ষের সঙ্গে মিলিত হয়েছে। মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ হয়ে বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।



সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়; রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আর আগামী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বলা হয়, এই সময়ে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

সকাল ৬টা পর্যন্ত রাঙামাটিতে সর্বোচ্চ ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছাড়াও রাজশাহীতে ৩৬ দশমিক ৬ ডিগ্রি, ঢাকায় ৩৬ ডিগ্রি, সিলেটে ৩৫ দশমিক ৭ ডিগ্রি, রংপুরে ৩৫ দশমিক ২ ডিগ্রি, ময়মনসিংহে ৩৪ দশমিক ৩ ডিগ্রি, বরিশালে ৩৪ দশমিক ৩ ডিগ্রি এবং চট্টগ্রামে ৩৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

সৌজন্যে : বাংলানিউজ ২৪

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com