২ বছরেও শেষ হয়নি রাস্তার পুনর্নির্মাণ কাজ:উধাও টিকাদার: দুর্ভোগে মানুষজন!

শুক্রবার, ২২ মার্চ ২০২৪ | ৪:০০ পূর্বাহ্ণ | 16

২ বছরেও শেষ হয়নি রাস্তার পুনর্নির্মাণ কাজ:উধাও টিকাদার: দুর্ভোগে মানুষজন!

মোঃ জামাল উদ্দিন,বিশেষ প্রতিনিধি:

সিলেট নগরীর ৩৭নং ওয়ার্ড আখালিয়ার টিলারগাঁওয়ে দুই বছর পেরিয়ে গেলেও রাস্তার পুনর্নির্মাণ কাজ শেষ করতে পারেনি হবিগঞ্জের টিকাদারী প্রতিষ্ঠান মেসার্স আলিমা ট্রেডার্স।

সরেজমিনে গিয়ে দেখা যায় রাস্তার বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে গিয়ে গর্তের উপক্রম সৃষ্টি হয়েছে ও আর.সি.সি.ডালাইয়ের কাজ অসমাপ্ত রয়েছে। যার ফলে অত্র এলাকায় চলাচলকারী মানুষজন জন দুর্ভোগে পড়েছেন।

এ প্রসঙ্গে এলাকার কয়েকজনের সাথে আলাপ কালে স্থানীয় আলী হোসেন জানান- রাস্তা পুনর্নির্মাণ কাজ শুরু হওয়ার প্রায় দুই বছর হয়ে গেলেও টিকাদারী প্রতিষ্ঠান কাজ সমাপ্ত করতে পারেনি। তারপর নির্মান কাজে নিম্নমানের উপকরণ ব্যবহার করা হয়েছে যার দরুন কিছু অংশ কার্পেটিং করার এক মাস পুর্ন হওয়ার আগেই কার্পেটিং উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে ফলে এলাকাবাসী জন দুর্ভোগে পড়েছেন। এই বিষয়ে প্রতিকার চেয়ে এলাকার পক্ষ থেকে সিলেট সদর উপজেলা ইউএনও বরাবর তারা আবেদন করেছেন। কিন্তু অদৃশ্য কারণে অভিযোগের কোন ব্যবস্থা্ নিচ্ছেন না সিলেট সদর উপজেলা ইউএনও।

আবেদনের পরিপ্রেক্ষিতে জানা যায়-গত এপ্রিল ২০২২ইং পূর্ববর্তী সময়ে টিলার গাঁওয়ের রাস্তা পুনর্নির্মাণ কাজ শুরু করেন হবিগঞ্জের মেসার্স আলিমা ট্রেডার্স। মাস খানেক কাজ চলার পর অদৃশ্য কারনে টিকাদারী প্রতিষ্ঠান কাজ বন্ধ করে দেয়। পরে আবার কাজ শুরু করেন। কিছুদিন কাজ চালিয়ে প্রতিষ্ঠানটি আবার কাজ বন্ধ করে দেন। দুই দফায় কাজ শুরু করে বন্ধ করার পর গত জুন ২৩ ইং তারিখে আবার কাজ শুরু করেন টিকাদারী প্রতিষ্ঠান। কিন্তু রাস্তার কিছু অংশ কার্পেটিং করার পর আর,সি,সি ডালাইয়ের কাজ অসমাপ্ত রেখে আবার কাজ বন্ধ করে দেন টিকাদারী প্রতিষ্ঠান। পুনর্নির্মাণ কাজ শুরু হওয়ার দীর্ঘ ২ বছর অতিবাহিত হয়ে গেলেও টিকাদারী প্রতিষ্ঠান কাজ সমাপ্ত করতে না পারায়,অত্র রাস্তা দিয়ে চলাচলকারী জনসাধারণের দুর্ভোগের শেষ নেই।

এ প্রসঙ্গে সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছরীন আক্তার তিনি মিটিংয়ে থাকায় বক্তব্য সংগ্রহ করা যায় নি।

এ প্রসঙ্গে সিলেট সদর উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ হাসানুজ্জামান জানান- টিকাদারকে পাওয়া যাচ্ছে না তবে কিছুটা কাজ বাকি রয়েছে। আমরা এই টিকাদারকে বাতিল করার পক্রিয়াতে আছি। আমরা তাকে চিঠি দিয়েছি সে বলছে কাজ করবে এখনো করতেছে না এখন তার জরিমানা বা বিলের যে বিষয়গুলো আছে তা আটকে তার বিরুদ্ধে আইন অনুসারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ প্রসঙ্গে টিকাদারী প্রতিষ্ঠান মেসার্স আলিমা ট্রেডার্স কর্তৃপক্ষের মোবাইল ফোনে দফায় দফায় যোগাযোগ করার টেষ্টা করলেও ফোন বন্ধ থাকায় বক্তব্য সংগ্রহ করা যায় নি।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com