১৩ জনের মুক্তিযোদ্ধা সনদ বাতিল

বুধবার, ২৮ অগাস্ট ২০১৯ | ১:০৪ পিএম | 99

১৩ জনের মুক্তিযোদ্ধা সনদ বাতিল

জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) ৬৪ তম সভার সিদ্ধান্ত ১৩ জন বেসামরিক ব্যক্তির নামে মুক্তিযোদ্ধার ভুয়া গেজেট ও সনদ বাতিল করেছে সরকার। তাদের সনদ বাতিল করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সোমবার (২৬ আগস্ট) প্রজ্ঞাপন জারি করেছে।

জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল আইন, ২০০২ (২০০২ সনের ৮ নং আইন) এর ৭ (ঝ) ধারা অনুযায়ী, জামুকার সুপারিশের প্রেক্ষিতে ১৩ জনের নামে প্রকাশিত গেজেট ও সনদ বাতিল করা হয়েছে।



পটুয়াখালী সদরের ভায়লা গ্রামের মৃত রুস্তম আলী, পাবনা সদরের নাজিরপুরের মো. সিদ্দিকুর রহমান ও মো. লুৎফর রহমান (রুস্তম), গোপালপুরের মো. শহীদুল ইসলাম, গোবিন্দা গ্রামের দেওয়ান ওমর ফারুক ও মো. হাবিবুর রহমান (রঞ্জু, কাচারীপাড়ার মো. আনিসুর রহমান মনু বিশ্বাস ও পৈলানপুরের মো. মজিবুর রহমানের গেজেট ও সনদ বাতিল করা হয়েছে।

গেজেট ও সনদ বাতিল হওয়া ব্যক্তিদের মধ্যে আরও রয়েছেন- চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটের পোল্লা ডাংগা গ্রামের মো. লোকমান আলী, চাঁদপুর সদরের গুলিশার মো. শহীদউল্লা তপাদার, মৌলভীবাজার বড়লেখার হরিপুরের মো. ইব্রাহীম আলী, গাজীপুর শ্রীপুরের সোনাব গ্রামের মো. মিজানুল ইসলাম, নড়াইলের কালিয়া উপজেলার কলাবাড়ীয়া গ্রামের মো. রাবু খান ।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com