হবিগঞ্জ সদর হাসপাতালে বাড়ছে ডেঙ্গু রোগীর ভর্তি সংখ্যা

বৃহস্পতিবার, ০৩ আগস্ট ২০২৩ | ১০:৪৪ অপরাহ্ণ | 81

হবিগঞ্জ সদর হাসপাতালে বাড়ছে ডেঙ্গু রোগীর ভর্তি সংখ্যা

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে বাড়ছে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা; একদিনে এখানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৭ জন রোগী ভর্তি হয়েছেন। এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু রোগী শনাক্ত হয় ২৭ জন। এ নিয়ে হবিগঞ্জ জেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা দেড়শ ছাড়িয়েছে।

হবিগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগ থেকে এ তথ্য জানিয়ে বলা হয়,  এখন পর্যন্ত ডেঙ্গুতে কেউ মারা যাননি জেলায়। জেলায় আক্রান্তদের সবাই ২৫০ শয্যা জেলা সদর হাসপাতাল, লাখাই এবং মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

জেলা সদর হাসপাতালে নতুন করে ১৭ জন ভর্তির তথ্য দেন আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. মোমিন উদ্দিন চৌধুরী। হাসপাতালটিতে মোট আক্রান্ত ডেঙ্গু রোগীর সংখ্যা ৬৪। এর মধ্যে ১৭ জন হাসপাতালে ভর্তি, ৪৩ জন সুস্থ এবং চার জনকে উন্নত চিকিৎসার জন্য অন্যত্র পাঠানো হয়েছে বলেও তিনি জানান।

লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. তাজরিন মজুমদার জানান, সেখানে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নেওয়া রোগীর সংখ্যা ১০১। এখন চিকিৎসাধীন আছেন ৩০ জন এবং বাকিরা সবাই সুস্থ।

এদিকে, মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৃহস্পতিবার পর্যন্ত ভর্তি হওয়া ২০ জনের মধ্যে তিনজন চিকিৎসাধীন ও বাকিরা বাড়ি ফিরে গেছেন বলে জানা গেছে। স্বাস্থ্য বিভাগ জানায়, ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য বিশেষ কর্নার স্থাপন করা হয়েছে। সেখানে তাদের চিকিৎসা দেওয়া হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com