হবিগঞ্জে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ

শনিবার, ১৯ আগস্ট ২০২৩ | ১০:২৩ অপরাহ্ণ | 81

হবিগঞ্জে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ

হবিগঞ্জে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তি এবং বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে পদযাত্রা কর্মসূচিতে দলটির নেতাকর্মীরা জড়ো হওয়ার একপর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে শহরের শায়েস্তানগর এলাকা ‘রণক্ষেত্রে পরিণত’ হয়েছে।

শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। এতে হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেবসহ ১০ পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় ছাত্রদলসহ ১০ নেতাকর্মীকে আটক করা হয়েছে।

পুলিশ জানায়, পুলিশকে উদ্দেশ করে বিএনপি নেতাকর্মীরা ইট পাটকেল নিক্ষেপ করেন। এতে বাধা দিলে তারা পুলিশের ওপর হামলা চালায়। সংঘর্ষ নিয়ন্ত্রণে বুলেটসহ সহস্রাধিক টিয়ারগ্যাস নিক্ষেপ করা হয়।

স্থানীয়রা জানান, বিকেল ৫টার দিকে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জিকে গউছের নেতৃত্বে শহরে পদযাত্রা শুরু হয়। পদযাত্রা শেষে বিএনপি, ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা শায়েস্তানগরে বিক্ষোভ করেন। এ সময় পুলিশের সঙ্গে বাকবিতণ্ডা হয়। এর একপর্যায়ে বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেন। শুরু হয় সংঘর্ষ।

হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান বলেন, বিএনপির নেতাকর্মীরা তাদের নির্ধারিত স্থানে না গিয়ে শহরের প্রধান সড়কে মিছিল করে হট্টগোল সৃষ্টির চেষ্টা করে। তারা পুলিশের ওপর আক্রমণ করে। তাদের হামলায় হবিগঞ্জ সদর থানার ওসি অজয় চন্দ্র দেবসহ বেশ কয়েকজন সদস্য আহত হয়েছেন। কী পরিমাণ বুলেট ও টিয়ারগ্যাস নিক্ষেপ করা হয়েছে তা এখনও হিসাব করা হয়নি। ঘটনার ২ ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com