আপডেট

x

সিলেটে সপ্তাহজুড়ে বৃষ্টির আভাস

বুধবার, ১২ অক্টোবর ২০২২ | ৯:৫৮ অপরাহ্ণ | 119

সিলেটে সপ্তাহজুড়ে বৃষ্টির আভাস

সিলেট ব্যুরো অফিস:: মৌসুমি বায়ু এখনও বাংলাদেশের ওপর সক্রিয়। এর প্রভাবে সিলেটসহ দেশের বিভিন্ন এলাকার একাধিক অঞ্চলে বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টি কোথাও হালকা আবার কোথাও মাঝারি ধরনের হচ্ছে। আগামী এক সপ্তাহ কমবেশি এই বৃষ্টি থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বুধবার সকাল থেকে সিলেটের আকাশ মেঘলা রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে শুরু করে মেঘের পরিমাণ। এরপর বেলা সাড়ে ১১টা নাগাদ সিলেট নগরসহ বিভাগের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি শুরু হয়। তবে সেটি খুব বেশি পরিমাণে নয়। হালকা বৃষ্টিতে ভিজে যায় রাস্তাঘাট। এদিকে সিলেটের পাশাপাশি আজ সিরাজগঞ্জ, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, খেপুপাড়া, মোংলা,  ঝিনাইদহসহ বেশ কিছু অঞ্চলে বৃষ্টি হচ্ছে বলে আবহাওয়া অধিদপ্তর জানায়।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, দেশের ওপর এখনও মৌসুমি বায়ু সক্রিয়। তাই এর প্রভাবে সিলেটসহ দেশের অনেক অঞ্চলেই বৃষ্টি হচ্ছে। এই বেশি থাকতে পারে সপ্তাহজুড়েই। তবে সেটির পরিমাণ কম বেশি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, মৌসুমি বায়ুর অক্ষ বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।

পূর্বাভাসে বলা হয়,  রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

তাপমাত্রার বিষয়ে বলা হয়, সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চল সমূহের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্বদিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com