আরও ১৭ জন আক্রান্ত

সিলেটে ভয়ঙ্কর হচ্ছে করোনা!

মঙ্গলবার, ১২ মে ২০২০ | ১:২২ অপরাহ্ণ | 136

সিলেটে ভয়ঙ্কর হচ্ছে করোনা!

সিলেটের চার জেলায় ভয়ঙ্কর হয়ে থাবা বসাচ্ছে প্রাণঘাতী করোনা। রোববার সিলেটের ল্যাবে কোন আক্রান্ত শনাক্ত না হলেও সোমবার এসে ফের ভয়াবহ হয়ে উঠেছে এ ভাইরাসটি।

এরই ধারাবাহিকতায় সোমবারের (১১ মে) রিপোর্টে সর্বশেষ ২৪ ঘন্টায় সিলেট ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাব ও ঢাকায় সিলেট বিভাগের আরও ১৭ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩ জনের এবং ঢাকার আইইসিডিআর ল্যাবে আরও ১৪ জনের করোনা পজিটিভ ধরা পড়ে।



সিলেট ল্যাবের রিপোর্টের বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়। এছাড়া মৌলভীবাজার ও সুনামগঞ্জের সিভিল সার্জন ও হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন স্ব স্ব জেলার করোনা পজিটিভের বিষয়টি নিশ্চিত করেছেন।

তাদের দেয়া তথ্য মতে জানা গেছে- সর্বশেষ হিসেব অনুযায়ী মৌলভীবাজারের ৮ জন, হবিগঞ্জের ৭ জন, সুনামগঞ্জ ও সিলেটের একজন করে করোনা শনাক্ত হয়েছেন।

এদিকে কারাগারের ওই সূত্র জানায়, ওই বন্দির করোনা শনাক্ত হওয়ার পর তার সংস্পর্শে আসাদের শনাক্ত করার চেষ্টা চলছে। একই সাথে ওই বন্দি যে ওয়ার্ডে ছিলেন সেটা লকডাউন করা হয়েছে।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

আর সোমবার (১১ মে) নতুন আরও ১৭ জন নিয়ে সিলেট বিভাগে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন সর্বমোট ২৯৭ জন। এরমধ্যে সিলেটে ৮৬, সুনামগঞ্জে ৬১, হবিগঞ্জে ১০৬ জন এবং মৌলভীবাজারে ৮ জন করোনা রোগী সনাক্ত হয়েছেন।

এদিকে সিলেট বিভাগে মারা গেছেন ৬ জন। এরমধ্যে সিলেটে ৩, হবিগঞ্জে ১ ও মৌলভীবাজারে দুই জন। তবে সুনামগঞ্জে এ পর্যন্ত করোনায় কোনো মৃত্যু নেই।

এছাড়া সিলেটের চার জেলার মধ্যে সিলেট জেলায় ১২ জন, সুনামগঞ্জে ১৪ জন, হবিগঞ্জের ১১ জন নিয়ে মোট ৩৭ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। তবে মৌলভীবাজারে এখনও কেউ সুস্থ্যতা লাভ করেন নি।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com