সিলেটে বিজিবির অভিযানে ৬৫ লাখ ৫০ হাজার টাকার ভারতীয় চিনি জব্দ

শনিবার, ১৫ জুন ২০২৪ | ১১:১৫ অপরাহ্ণ | 32

সিলেটে বিজিবির অভিযানে ৬৫ লাখ ৫০ হাজার টাকার ভারতীয় চিনি জব্দ

সিলেটে পুলিশের অভিযানে ১৪ ট্রাক চিনি আটকের নয় দিনের মাথায় ফের জৈন্তাপুরে বিজিবির পৃথক অভিযানে ১১ ট্রাক ভারতীয় চিনি জব্দ করা হয়েছে।

শনিবার (১৫ জুন) সকালে জেলার জৈন্তাপুর উপজেলার সীমান্তবর্তী এলাকা ঘিলাতৈল থেকে এ চালান জব্দ করে বিজিবি। এ সময় কাউকে আটক করা যায়নি।

জকিগঞ্জ ব্যাটালিয়ন ১৯ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খোন্দকার মো. আসাদুন্নবী বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজিবি জানায়, সিলেট সেক্টর ১৯ বিজিবির আওতাধীন জৈন্তাপুর রাজবাড়ি ক্যাম্প অভিযান পরিচালনা করে অবৈধ চিনি জব্দ করা হয়। বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে চোরাচালানকারীরা চিনি ভর্তি একটি মিনি ট্রাক ও ১১টি পিকআপ ফেলে দ্রুত পালিয়ে যায়। পরে তল্লাশি চালিয়ে ৫৬ হাজার কেজি ভারতীয় চিনি জব্দ করে। যার আনুমানিক বাজার মূল্য ৬৫ লাখ ৫০ হাজার টাকা। এরইমধ্যে জব্দকৃত মালামাল কাস্টমস বিভাগে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

এর আগে ৬ জুন সিলেটের জালালাবাদ থানাধীন ২নং হাটখোলা ইউনিয়নের উমাইরগাঁওয়ের ভাদেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়ক থেকে পুলিশ ১৪টি ট্রাক ভর্তি ২ হাজার ১১৪ বস্তা ভারতীয় চিনি উদ্ধার করে। যার মূল্য ছিল দেড় কোটি টাকারও বেশি। এটাই সিলেটের ইতিহাসে সবচেয়ে বড় চোরাই চিনির চালান। অভিযানকালে একটি প্রাইভেটকার ও একটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ।

এ ঘটনায় জালালাবাদ থানায় অজ্ঞাত ব্যক্তিদের নামে মামলা দায়ের করা হয়। ঘটনার ৬ দিন পর ১২ জুন সিলেটের এয়ারপোর্ট থানাধীন রংগীটিলা এলাকা থেকে মো. মনসুর আলী (৩৮) নামে একজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ বলছে, মনসুর এ ঘটনার সঙ্গে জড়িত। গ্রেপ্তারের পরে পুলিশের কাছে প্রাথমিক স্বীকরোক্তির পর আদালতেও স্বীকারোক্তমূলক জবানবন্দি দিয়েছেন তিনি।

পুলিশ আরও বলছে, বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য জানা গেছে গ্রেপ্তারকৃত আসামির কাছ থেকে। তার দেওয়া তথ্যসমূহ যাচাই-বাছাইয়ের মাধ্যমে বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com