লিড নিউজ

শনিবার থেকে ২৫ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি

বৃহস্পতিবার, ০৭ মে ২০২০ | ১:৫৮ অপরাহ্ণ | 247

শনিবার থেকে ২৫ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি

রাষ্ট্রীয় বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে ২৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার। ৯ মে শনিবার থেকে এ কার্যক্রম শুরু করবে টিসিবি।

বৃহস্পতিবার (৭ মে) বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।



সংবাদ সম্মেলনে দেশের চলমান পরিস্থিতি নিয়ে কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, টিসিবি পণ্য বিক্রিতে প্রস্তুত আছে। বিশেষ করে ছোলার পর্যাপ্ত মজুত আছে। অনেক আগে থেকেই টিসিবি এবং ডিলারের মাধ্যমে পণ্য পৌঁছে দেওয়া হচ্ছে। বাণিজ্য মন্ত্রণালয় সেটি পর্যবেক্ষণ করছে যাতে কোনও অনিয়ম না হয়। ঢাকায়ও মন্ত্রণালয়ের ১০টি টিম আছে এটি পর্যবেক্ষণে। আর টিসিবি আগের চেয়ে ১০ গুণ পণ্য স্টকে রেখেছিল। সে কারণে আমরা কিছুটা ভালো অবস্থানে থাকতে পেরেছি।

টিপু মুনশি জানান, ভোক্তা অধিকার এখন পর্যন্ত দুই হাজার ২০০ জায়গায় ব্যবসায়ীদের জরিমানা করেছে।

তিনি বলেন, জরিমানা করা আমাদের উদ্দেশ্য না। এরপরও অসাধু ব্যবসায়ীদের কন্ট্রোল করার জন্য করতে হয়েছে। উপজেলা পর্যায়েও টিসিবির পণ্য গেছে। জীবনের ঝুঁকি নিয়ে তারা কাজ করছে। ভোক্তা অধিকারের কর্মকর্তাদের ছুটি বাতিল হয়েছে, ২৪ ঘণ্টা কেউ না কেউ থাকছে।

মন্ত্রী আরও বলেন, কিছু অসৎ ব্যবসায়ী অসাধু কাজ করছে। কোথাও কোথাও টিসিবি’র ডিলারশিপ অনেকের বাতিল হয়েছে। ফলে এটি অনেকটা নিয়ন্ত্রণে এসেছে।

তিনি বলেন, বাজারে জিনিসপত্রের দাম সহনীয় পর্যায়ে এসেছে। সিটি ও মেঘনা গ্রুপকে অনুরোধ করেছিলাম, তারা আমাদের প্রস্তাব গ্রহণ করে চিনি, তেল ও ডালের দাম কমিয়ে দিয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com