আপডেট

x


মৌলভীবাজারে ৪৫ টাকা কেজিতে পেঁয়াজ পাওয়া যাচ্ছে

বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ | ১১:০৮ অপরাহ্ণ | 221

মৌলভীবাজারে ৪৫ টাকা কেজিতে পেঁয়াজ পাওয়া যাচ্ছে

মৌলভীবাজার শহরে ৪৫ টাকা কেজিতে পাওয়া যাচ্ছে পেঁয়াজ। বৃহস্পতিবার ২১ নভেম্বর দুপুর থেকে দুটি ট্রাকে মৌলভীবাজার শহরে ৪৫ টাকা কেজিতে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে।

জেলা প্রশাসক অফিস প্রাঙ্গণে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন। কোর্ট এলাকায় পেঁয়াজ নিয়ে টিসিবির ট্রাক আসা মাত্র ক্রেতাদের ভিড় জমে যায়। কম দামে পেঁয়াজ পেয়ে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ ক্রয় করেছেন ক্রেতারা।



খুচরা বাজারে ১৪০ থেকে ১৫০ টাকা প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হলেও টিসিবির প্রতি কেজি পেঁয়াজ ৪৫ টাকা দরে ক্রয় করতে পেরে আনন্দিত ক্রেতারা। এ কার্যক্রম অব্যাহত রাখার দাবি তাদের। এদিকে টিসিবির পরিবেশক জানান, বৃহস্পতিবার দুটি ট্রাকে ২ হাজার কেজি পেঁয়াজ বিক্রি করা হবে। একজন ক্রেতা ১ কেজি পেয়াজ ক্রয় করতে পারবেন। সরবরাহ যতদিন থাকবে শুক্রবার ছাড়া সপ্তাহে ছয় দিন পেঁয়াজ বিক্রি করা হবে। শহরের কোর্ট রোডের শহীদ মিনার সংলগ্ন এবং কোর্ট এলাকায় দুটি ট্রাকে পেঁয়াজ বিক্রি করা হবে। পাকিস্তান থেকে আকাশপথে এল পেঁয়াজের প্রথম চালান ৪৫ টাকা মূল্যে ঢাকাসহ বিভাগ ও জেলা পর্যায়ে পেঁয়াজ বিক্রি কার্যক্রম ৪৫ টাকা মূল্যে ঢাকাসহ বিভাগ ও জেলা পর্যায়ে পেঁয়াজ বিক্রি কার্যক্রম জোরদার করেছে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনস্থ ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আব্দুল লতিফ বকসী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সংবাদ বিজ্ঞাপ্তিতে জানানো হয়, ঢাকাসহ সারা দেশে বিভাগ ও জেলা পার্যায়ে ৪৫ টাকা মূল্যে পেঁয়াজ বিক্রি জোরদার করেছে টিসিবি। ঢাকা শহরের ৫০ টি গুরুত্বপূর্ণ স্থানে ট্রাক সেলের মাধ্যমে এ পেঁয়াজ বিক্রি করা হচ্ছে।

সরকার বিশেষ উদ্যোগ নিয়ে আকাশ ও সমুদ্রপথে পর্যাপ্ত পেঁয়াজ আমদানি শুরু করেছে। এরইমধ্যে আকাশ ও সমুদ্র পথে পেঁয়াজের চালানগুলো দেশে পৌঁছতে শুরু করেছে। মিসর, তুরস্ক ও পাকিস্তান থেকে মূলত পেঁয়াজের এসব চালান আসছে। সরকার পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখতে এবং ন্যায্য মূল্য নিশ্চিত করতে টিসিবি’র মাধ্যমে বিক্রির ব্যবস্থা করেছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বাজারে পর্যাপ্ত পরিমাণে দেশি পেঁয়াজ (পাতাসহ) এসেছে। পেঁয়াজের মূল্যও দ্রুত গতিতে কমছে। এখন পেঁয়াজের সরবরাহ ও মুল্য স্বাভাবিক হচ্ছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com