মৌলভীবাজারের বনভূমিকে উদ্ধার করে বনকে আমাদেরকেই সাজাতে হবে, পরিবেশ মন্ত্রী

শনিবার, ২৪ আগস্ট ২০১৯ | ৬:০৬ অপরাহ্ণ | 165

মৌলভীবাজারের বনভূমিকে উদ্ধার করে বনকে আমাদেরকেই সাজাতে হবে, পরিবেশ মন্ত্রী

বাংলাদেশ সরকারের পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন মৌলভীবাজার জেলায় যত পাহাড় আছে সেগুলোতে যাতে গাছ কাটা ও গাছ চুরি চিরতরের জন্য বন্ধ করতে হবে।

শনিবার (২৪ আগস্ট) সকালে শহরের শহীদ মিনার প্রাঙ্গনে সাত দিনব্যাপী  বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্টানের প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।



তিনি আরো বলেন,লাউয়াছড়া ও পাথারিয়া পাহাড়সে খানেই গাছ চুরি হবে যে দায়িত্বে থাকবে সেই এর দায়বার নিতে হবে। আমি চাই মৌলভীবাজার জেলা থেকে গাছ কাটা ও গাছ চুরি চিরতরের জন্য বন্ধ করতে হবে। মৌলভীবাজার জেলা থেকে শুরু করলে সারাদেশে প্রতি পালিত হবে। আমাদের বনভূমিকে উদ্ধার করে বনকে আমাদেরকেই সাজাতে হবে সকলের সহযোগিতা কামনা করি ।

তিনি বন কর্মকর্তাদের বলেন, বেদখল জমির তালিকা আমাদের কাছে পাঠাবেন আমার তা পদক্ষেপ নেব।

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি দেশের উন্নয়নের প্রসঙ্গ তুলে বলেন, বাংলাদেশ ভিক্ষুকের দেশ নয়। আজকে আমরা আমাদের দেশ থেকেই বিদেশীদের সাহায্য করছি, ভিক্ষা দিচ্ছি। আমরা কারো ভিক্ষা নেইনা। চাইওনা। সঠিক নেতৃত্বের কারনেই- আমাদের দেশ আজ স্বাভলম্বি হয়েছে।

জেলা শিশু বিষায়ক কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন এর পরিচালনায় ও জেলা প্রশাসক নাজিয়া শিরিন এর সভাপতিত্বে ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, মহিলা সংসদ সদস্য সয়ৈদা জোহরা আলা উদ্দিন,পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার), পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল হোসেন।

বক্তব্য রাখেন,বিভাগীয় বণ কর্মকর্তা আ.ন.ম আব্দুল ওয়াদুদ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো: আজমল হোসেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com