মাধবপুরে চিকিৎসক না থাকায় বন্ধ ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র!

বৃহস্পতিবার, ১৩ অক্টোবর ২০২২ | ১১:১৯ অপরাহ্ণ | 39

মাধবপুরে চিকিৎসক না থাকায় বন্ধ ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র!

হবিগঞ্জের মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্র নানা সমস্যায় জর্জরিত। পুরাতন জরাজীর্ণ ঝুঁকিপূর্ণ ভবনে ২ জন পরিদর্শিকা কোনো রকমে পরিবার পরিকল্পনা বিভাগের স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছেন। চিকিৎসক নিয়োগ থাকলেও তিনি সেখানে যান না। ফলে বন্ধ আছে চিকিৎসা সেবা।

স্থানীয় আলাবক্সপুর গ্রামের বাসিন্দা মিনহাজুল আবদাল শাহ (ফারুক) বলেন, এখানে এমবিবিএস ডাক্তার দেওয়া হয়েছিল শুনেছি কিন্তু কোন দিন এখানে কোন ডাক্তারকে চিকিৎসা দিতে দেখি নি। হাসপাতাল ভবনটিতে পানির কোন ব্যবস্থা নেই। এতে করে সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী।



চৌমুহনী স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কেন্দ্রে এমবিবিএস ডাক্তারসহ ৬ টি পদ থাকলেও ডাক্তার, মেডিকেল অ্যাসিসটেন্টসহ ৪টি পদই খালি রয়েছে। ডাক্তার ও মেডিকেল অ্যাসিসটেন্ট না থাকায় এ হাসপাতালে আসা রোগীদের চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

আশপাশের ৫২ টি গ্রামের অর্ধলক্ষাধিক মানুষের একমাত্র  চিকিৎসা কেন্দ্র চৌমুহনী স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কেন্দ্র। কিন্তু এখানে ডাক্তার না থাকায় ভোগান্তির শেষ নেই। সামান্য রোগে আক্রান্ত হলেও এ এলাকার জনগণকে প্রায় ১৫ কিলোমিটার দূরে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে এসে চিকিৎসা নিতে হচ্ছে।

ইউনিয়্ন স্বাস্থ্য কেন্দ্রটি জরাজীর্ণ অবস্থায় রয়েছে যে কোন সময় ছাদ ভেঙ্গে পরার আশংকা করছে এলাকাবাসী। এখানে একজন ডাক্তারকে নিয়োগ দেয়া হলেও তার দেখা পায়নি এলাকাবাসী। মেডিকেল সহকারীর পদটিও দীর্ঘ কয়েক বছর ধরে খালি রয়েছে। শুধু পরিবার পরিকল্পনা বিভাগের কর্মীরাই এখন হাসপাতালটি দেখভাল করছেন।

এ অবস্থায় এলাকাবাসীর মধ্যে এ নিয়ে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে। এ ব্যাপারে চৌমুহনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান সোহাগ বলেন, জরাজীর্ণ হাসপাতাল ভবনটি পূর্ণ সংস্কার করে এখানে ডাক্তারদের উপস্থিতি নিশ্চিত করলে সীমান্ত এলাকার বাসিন্দারা চিকিৎসা সুবিধা পেত। এ ব্যাপারে কয়েকবার  কর্তৃপক্ষকে স্বাস্থ্য বিভাগকে অবহিত করা হলেও এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়া হয়নি। এতে করে এলাকাবাসী চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে।

মাধবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইশতিয়াক আল মামুন বলেন, বর্তমানে আমরা হাসপাতালটি সংস্কারের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট লিখিত আবেদন করেছি। আশা করি এলাকাবাসীর কথা চিন্তা করে হাসপাতাল ভবনটি সংস্কারের জন্য প্রশাসন দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com