মজুরী বৃদ্ধি না হলে মহাসড়কে অবস্থানের ঘোষণা চা শ্রমিকদের

রবিবার, ০৭ আগস্ট ২০২২ | ১১:০৫ অপরাহ্ণ | 133

মজুরী বৃদ্ধি না হলে মহাসড়কে অবস্থানের ঘোষণা চা শ্রমিকদের

মৌলভীবাজার প্রতিনিধি:: জেলার শ্রীমঙ্গলে চা শ্রমিকদের মজুরী বৃদ্ধির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। চা শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবি না মানলে সারাদেশের সকল চা-বাগানে কর্মবিরতি করে মহাসড়ক অবরোধ করার ঘোষণা দেন তারা।

রোববার দুপুরে মৌলভীবাজারের সড়কের বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বালিশিরা ভ্যালীর আয়োজনে এ মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের বালিশিরা ভ্যালীর সভাপতি বিজয় হাজরা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি পংকজ কন্দ, সাধারণ সম্পাদক নিপেন পাল (ভারপ্রাপ্ত)সহ বালিশিরা ভ্যালীর ৪২ টি চা বাগানের বাগান পঞ্চায়েত সভাপতি, সাধারণ সম্পাদক ও অন্যান্য নেতৃবৃন্দ।

মানববন্ধনে শ্রমিকনেতারা বলেন, বর্তমান দ্রব্যমূল্যের উর্ধগতিতে চা শ্রমিকরা দিশেহারা হয়ে গেছে। পও্রতিদিন ১২০ টাকা মজুরি দিয়ে সংসার চলে না। চাল ডাল মসলা কিনতে গিয়ে মাছ কেনার টাকা থাকে না, ছেলে মেয়েদের পড়াশোনার টাকা জোগাড় করতে অনেক কষ্ট করতে হয়। বাগান মালিকদের সাথে দ্বিপক্ষ চুক্তি অনুযায়ী মজুরি বৃদ্ধি করার কথা থাকলেও, মালিকরা নানা টালবাহানায় মজুরি বৃদ্ধি করছেন না। আমরা গত ১৯ মাস ধরে তাদের সাথে মজুরি বৃদ্ধির জন্য আলোচনা করতে চাইলে তারা (মালিক পক্ষ) আলোচনায় বসতেও রাজি হন না। গত ৩ আগস্ট বাংলাদেশের চা বাগান মালিকদের সংগঠন বাংলাদেশ যা সংসদের কাছে মজুরী বৃদ্ধির আবেদন দিয়েছি, যদি ১০ তারিখের ভিতরে মজুরি বৃদ্ধি না হয় তাহলে আমরা বৃহত্তর আন্দোলনে যাব। প্রয়োজনে বাগান কর্মবিরতি করে বিভিন্ন মহাসড়কে আমরা অবস্থান নিব। শ্রমিকদের আন্দোলনে যাওয়ার আগে বাগান মালিকের কাছে আমাদের অনুরোধ থাকবে মজুরি বৃদ্ধি করে শ্রমিকদের ভালোভাবে বেচে থাকার সুযোগ করে দিন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com