ভয়াল ২১ আগস্ট স্মরনে প্রভাষক ফাহাদ চৌধুরী’র শোক বিবৃতি

বুধবার, ২১ আগস্ট ২০১৯ | ১১:৫২ অপরাহ্ণ | 423

ভয়াল ২১ আগস্ট স্মরনে প্রভাষক ফাহাদ চৌধুরী’র শোক বিবৃতি

আজ রক্তাক্ত ও কলঙ্কময় ২১ আগস্ট। বাংলাদেশের ইতিহাসের এক নারকীয় সন্ত্রাসী গ্রেনেড হামলার ১৫তম বার্ষিকী আজ। ভয়াবহ ওই গ্রেনেড হামলার ১৫তম বার্ষিকীতে শোকাহত চিত্তে ২১ আগস্ট নারকীয় সন্ত্রাসী গ্রেনেড হামলায় নিহত সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে অনলাইন গণমাধ্যম ২৪টুডেনিউজের সম্পাদক ও ইয়াকুব তাজুল মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক আফাজুর রহমান চৌধুরী (ফাহাদ) শোক প্রকাশ করেছেন।

আজ রক্তাক্ত ও কলঙ্কময় ২১ আগস্ট। বাংলাদেশের ইতিহাসের এক নারকীয় সন্ত্রাসী গ্রেনেড হামলার ১৫তম বার্ষিকী আজ। ২০০৪ সালের এইদিনে রাজধানী ঢাকায় আওয়ামী লীগের সমাবেশে চালানো হয় নজিরবিহীন এক হত্যাযজ্ঞ। তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় গ্রেনেডের দানবীয় ত্রাস আক্রান্ত করে মানবতাকে। সেদিন গুলিস্তানের বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সন্ত্রাসের বিরুদ্ধে কথা বলতে গিয়ে ভয়াবহ হামলার শিকার হন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। হামলার ধরন ও প্রচণ্ডতা থেকে স্পষ্ট হয়ে গিয়েছিল যেকোনও মূল্যে শেখ হাসিনাকে হত্যা করাই ছিল ওই গ্রেনেড ও গুলিবর্ষণের উদ্দেশ্য। ওই সময় আওয়ামী লীগের নেতারা শেখ হাসিনাকে ঘিরে ধরে মানববর্ম রচনা করে রক্ষা করেছিলেন। তবে নিহত হন দলের মহিলা বিষয়ক সম্পদক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী আইভি রহমানসহ ২৪ জন নেতা-কর্মী। আহত হন পাঁচ শতাধিক নেতা-কর্মী। তাদের অনেকেই আজও পঙ্গু অবস্থায় মানবেতর জীবন যাপন করছেন।



প্রভাষক আফাজুর রহমান চৌধুরী (ফাহাদ) একুশে আগস্টের শোককে শক্তিতে পরিণত করে সন্ত্রাস ও জঙ্গিমুক্ত একটি শান্তিপূর্ণ গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন। তিনি বলেন, ‘একুশে আগস্টের হামলাকারী, পরিকল্পনাকারী, নির্দেশদাতা এবং মদদদাতাদের সুষ্ঠু বিচারের মাধ্যমে দেশ থেকে হত্যা, সন্ত্রাস ও জঙ্গিবাদের চির অবসান হবে। আইনের শাসন সুপ্রতিষ্ঠিত হবে। এই দিনে এটাই আমাদের প্রত্যাশা।’

পরিশেষে, তিনি শোকাহত চিত্তে পরম করুণাময় আল্লাহর দরবারে ২১ আগস্ট নারকীয় সন্ত্রাসী গ্রেনেড হামলায় নিহত সকল শহিদের রূহের মাগফেরাত কামনা করেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com