বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার: অধ্যাপক জাকির

রবিবার, ০৪ সেপ্টেম্বর ২০২২ | ১১:৪৭ অপরাহ্ণ | 84

বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার: অধ্যাপক জাকির

টুডে নিউজ ডেস্ক::

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেছেন, নারী শিক্ষার প্রসারে বর্তমান জননেত্রী শেখ হাসিনার সরকার অপরিসীম ভূমিকা পালন করছে।

তিনি রোববার (৪ সেপ্টেম্বর) দক্ষিণ সুরমার লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজের রাষ্ট্রবিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।তিনি আরও বলেন শিক্ষা অর্জনের কোন বিকল্প নেই।বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার।আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের এগিয়ে নিতে ও তাদের দক্ষতা অর্জনে নানা উদ্যোগ গ্রহণ করেছেন।ফলশ্রুতিতে নারীরা আজ পুরুষের পাশাপশি দেশের আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। তিনি কলেজের শিক্ষার্থীদের পড়াশোনা করে সমাজ ও জাতির প্রতি দায়িত্ববান হওয়ার আহবান জানান।

কলেজ অধ্যক্ষ মোঃআমিরুল আলম খানের সভাপতিত্বে ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক জুবায়ের আহমেদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্যে দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সিলেট মহানগর দায়রা জজ আদালতের এডিশনাল পিপি এডভোকেট মো:শামীম আহমদ বলেন,লতিফা-শফি কলেজ শিক্ষা ও সহ-শিক্ষা কার্যক্রমে ইতোমধ্যে অনেক গৌরব অর্জন করেছে।সার্বিক সফলতায় অত্র কলেজ নারী শিক্ষার অন্যতম বিদ্যাপীঠে পরিণত হয়েছে।আমরা চাই সাফল্যের এ ধারা অব্যাহত থাকুক।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন,সহকারী অধ্যাপক ফখরুল ওয়াহেদ চৌধুরী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক শেখ মোঃআব্দুর রশীদ, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক মোহাম্মদ মহিউদ্দিন, সহকারী অধ্যাপক শারমীন সুলতানা ও মোহাম্মদ আবু হানিফ।

এছাড়াও শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক মো:মিজানুল কবির, সুহেনাজ তাজগেরা,তপতী রায়,প্রভাষক নাসরিন আরা নার্গিস,ফারজানা ইয়াসমীন, বর্ণালী দাশ,লিটন চন্দ্র শর্মা,নিজামুল হক,রুম্মান উদ্দিন,ত্রপা রায়,ফাওজীয়া জান্নাত, ফারজানা আক্তার রিজু,আরাফাত আলী,বিপিএড মাহবুবা খানম চৌধুরী,প্রদর্শক মোঃ সাদেকুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করে অনার্স ৪র্থ বর্ষের ছাত্রী খাদিজা আক্তার বুশরা,গীতা থেকে পাঠ করে অনার্স ১ম বর্ষের ছাত্রী লিমা চন্দ এবং নবীনদের পক্ষ থেকে বক্তব্য রাখে অনার্স ১ম বর্ষের ছাত্রী তানজিনা ইসলাম।

অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য কলেজ রেঞ্জার ইউনিট ও অন্যান্য ছাত্রীদেরকে অতিথিবৃন্দ পুরষ্কার প্রদান করেন।পরে ছাত্রীদের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আয়োজনের সমাপ্তি ঘটে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com