আপডেট

x

ফের বাড়ছে নদ-নদীর পানি, সুনামগঞ্জে বন্যার চোখ রাঙ্গানি

শনিবার, ০১ জুলাই ২০২৩ | ১১:৪৬ অপরাহ্ণ | 72

ফের বাড়ছে নদ-নদীর পানি, সুনামগঞ্জে বন্যার চোখ রাঙ্গানি

সুনামগঞ্জে কয়েক দিনের টানা বর্ষণে ভোগান্তি বেড়েছে সাধারণ মানুষের। বৃষ্টিপাত আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বাড়ছে নদ-নদীর পানি। পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, সুরমা নদীর পানি ছাতক পয়েন্টে বিপদসীমার ৬৯ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে সুনামগঞ্জ পয়েন্টে নদীর সুরমার পানি এখনো  বিপদসীমার ২৫ সেন্টিমিটার নিচে রয়েছে। গত ২৪ ঘণ্টায় সুরমা, যাদুকাটা, রক্তি, বৌলাই, চেলা-সহ জেলার প্রধান প্রধান নদীর পানি বেড়েছে। আগামী ২৪-৪৮ ঘন্টা বৃষ্টিপাত অব্যাহত থাকলে জেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়ে স্বল্প মেয়াদি বন্যা সৃষ্টি হওয়ার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

এদিকে, জেলার তাহিরপুর সুনামগঞ্জ সড়কের শক্তিয়ারখলা ও আনোয়ারপুর এলাকার সাবমার্জেবল অংশ পাহাড়ি ঢলের পানিতে তলিয়ে যাওয়ায় জেলা সদরের সাথে সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে ঈদে বাড়ি থেকে কর্মস্থল ফেরত মানুষসহ এলাকাবাসী।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার জানিয়েছেন, ভারী বর্ষণ ও পাহাড়ি ঢল আসা অব্যাহত থাকলে জেলার নিম্নাঞ্চলে স্বল্পমেয়াদী বন্যা পরিস্থিতি সৃষ্টি হতে পারে। এখন পর্যন্ত লোকালয়ে পানি প্রবেশ করে নি বলে জানান তিনি।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com