ফুটবল উন্নয়নে ব্রাজিলের সঙ্গে সমঝোতা চুক্তি করবে বাংলাদেশ

মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০১৯ | ৯:১৯ পিএম | 67

ফুটবল উন্নয়নে ব্রাজিলের সঙ্গে সমঝোতা চুক্তি করবে বাংলাদেশ

কিছুদিন আগে চারজন তরুণ ফুটবলারকে এক মাস ব্রাজিলে অনুশীলন করিয়ে এনেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এক-দুই মাস নয়, আগামীতে আরো লম্বা সময় ও বেশি খেলোয়াড়দের ব্রাজিলে পাঠিয়ে উন্নত প্রশিক্ষণ দেয়ার পরিকল্পনা করছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। এ জন্য তিনি ব্রাজিল সরকারের সাথে একটি সমঝোতা চুক্তি করতে চান এবং আশা করছেন সহসাই এ চুক্তি হবে।

ব্রাজিলের ১৯৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে গতকাল (সোমবার) ঢাকাস্থ ব্রাজিল দূতাবাস আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। এ অনুষ্ঠানেই প্রতিমন্ত্রী বাংলাদেশের ফুটবল উন্নয়ন নিয়ে দীর্ঘ আলোচনা করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিয়েরা জুনিয়রের সঙ্গে।



‘আমরা চারজন তরুণকে এক মাস পাঠিয়েছিলাম আলোচনার ভিত্তিতে। কোনো চুক্তির আওতায় নয়। যারা এক মাস অনুশীলন করে এসেছে তারা অনেক কিছু শিখেছে। আমরা যদি বেশিবে শি তরুণ খেলোয়াড় ব্রাজিলে দীর্ঘ সময় রেখে অনুশীলন করাতে পারি তাহলে দেশের ফুটবলের উন্নতি হবে। এ জন্য প্রয়োজন দুই দেশের মধ্যে একটি সমঝোতা চুক্তি। আমরা খুব তাড়াতাড়ি সে চুক্তি করে নেবো’-বলেছেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

ব্রজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিয়েরা জুনিয়রের সঙ্গে ক্রীড়া প্রতিমন্ত্রীর আলোচনায় অনূর্ধ্ব-১৫ ও ১৭ পর্যায়ের যে ৪ ফুটবলার ট্রেনিং নিয়ে এসেছে তাদের পারফরম্যান্সে সন্তুষ্টি প্রকাশ করা হয়েছে। এই সফলতাকে আরো বড় পরিসরে কাজে লাগাতে চান ক্রীড়া প্রতিমন্ত্রী।

ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, ‘ব্রজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিয়েরা জুনিয়র আশ্বস্ত করেছেন বাংলাদেশ থেকে ফুটবল উন্নয়নে কেনো প্রস্তাব দিলে তা তিনি বিবেচনা করবেন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com