প্রতিবন্ধী তরুণীর ইজ্জতের মূল্য ২৫ হাজার!

মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১ | ১০:২৫ অপরাহ্ণ | 69

প্রতিবন্ধী তরুণীর ইজ্জতের মূল্য ২৫ হাজার!

নিজস্ব প্রতিবেদক, কুলাউড়া:: মৌলভীবাজারের কুলাউড়ায় এক বুদ্ধিপ্রতিবন্ধী তরুণীকে (২২) ধর্ষণচেষ্টার ঘটনায় সালিস বৈঠকে অভিযুক্ত ব্যক্তিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গত রোববার (১২ সেপ্টেম্বর) উপজেলার পৃথিমপাশা ইউনিয়নে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) কুলাউড়া থানায় মামলা করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ভুক্তভোগী মেয়েটির বাবা নেই। এলাকায় মানুষের বাড়িতে কাজ করে মা ও মেয়ে জীবিকা নির্বাহ করেন। মা বাড়িতে না থাকার সুযোগে রোববার (১২ সেপ্টেম্বর) দুপুর ২টার পর প্রতিবেশী মৃত আব্দুল জব্বারের ছেলে আব্দুল আলী (৪০) মেয়েটিকে ধর্ষণের চেষ্টা করেন। এ সময় পাশের ঘরের একটি মেয়ে ধস্তাধস্তির দৃশ্য দেখে অন্যদেরকে জানালে আশপাশের লোকজন এগিয়ে আসে। পালিয়ে যান আব্দুল আলী।



সালিসকারীদের দাবি, মেয়েটির যে ‘মানহানি’ হয়েছে, সেটির মূল্য হিসেবে অভিযুক্ত ব্যক্তিকে ২৫ হাজার টাকা জরিমানার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু তাই নয়, জরিমানার অর্থ পরিশোধের জন্য সেই ব্যক্তিকে পাঁচ মাস সময়ও দেওয়া হয়েছে।

মেয়েটির প্রতিবেশী ও স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য নেহার বেগম বলেন, মেয়েটির মা আমার বাসায় কাজ করেন। মেয়েটির বাবা নেই। রোববার দুপুরে তার মা বাড়িতে ছিলেন না। সেই সুযোগে প্রতিবেশী এক ব্যক্তি মেয়েটিকে ধর্ষণের চেষ্টা করেন।

সালিসকারীদের একজন তৈয়ব আলী বলেন, অভিযোগ পাওয়ার পর স্থানীয়রা সালিসে বসেছিলেন। তখন ওদের (ভিকটিমের পরিবার) বলা হয়েছিল- আপনারা যদি আইনের আশ্রয় নিতে চান তাহলে নিতে পারেন। অথবা বিষয়টি এখানেই শেষ করতে পারেন। তার (মেয়েটির) যে মানহানি হয়েছে সেটার মূল্য হিসেবে তাকে ২৫ হাজার টাকা দেওয়া হবে। পরে উভয়পক্ষের সম্মতিতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ১০০ টাকার স্ট্যাম্পে ওই তরুণী ও সালিসকারীদের স্বাক্ষর রাখা হয়েছে।

মেয়েটির এক প্রতিবেশী বলেন, মেয়েটির মা সহজ সরল মানুষ। মেয়েটি বুদ্ধিপ্রতিবন্ধী। ধর্ষণচেষ্টার ঘটনাটি এলাকায় জানাজানি হলে লজ্জায় তারা সালিস মেনে নিয়েছে।

এদিকে অভিযুক্ত আব্দুল আলী পলাতক থাকায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ বিষয় কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভুষণ রায় বলেন, পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করেছে।  এ ঘটনায় অভিযুক্ত ব্যক্তি ও সালিসকারীদের বিরুদ্ধে মঙ্গলবার কুলাউড়া থানায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com