আপডেট

x


জলাবদ্ধতা নিয়ে মেয়র’র বার্তা: দীর্ঘ ২৫ বছরের সমস্যা থেকে স্বস্থি পেতে ধৈর্য্য ধরার আহবান

শনিবার, ১৪ মে ২০২২ | ২:৪১ অপরাহ্ণ | 140

জলাবদ্ধতা নিয়ে মেয়র’র বার্তা: দীর্ঘ ২৫ বছরের সমস্যা থেকে স্বস্থি পেতে ধৈর্য্য ধরার আহবান
জলাবদ্ধতা নিয়ে কুলাউড়া পৌরসভা মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ’র বার্তাটি আমাদের পাঠকদের জন্য হুবুহুব তুলে ধরা হলো।
প্রিয় পৌরবাসী
  • হঠাৎ ভারী বর্ষণে কুলাউড়া পৌর শহরের বিভিন্ন পাড়া মহল্লায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।এতে আপনারা দারুণভাবে কষ্টে ছিলেন/আছেন। আপনাদের এই অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখিত। আপনাদের এই দূর্ভোগ লাঘব করতে পারিনি তাই আপনাদের কাছে ক্ষমাপ্রার্থী।দায়িত্ব গ্রহনের ১ বছর ৩ মাসে আসলে পানি নিষ্কাশনের চুড়ান্ত ব্যবস্থা করা সম্ভব হয়নি।

পরিকল্পনা

  • দায়িত্বভার গ্রহনের পর শহরের পানি নিষ্কাশনের পরিকল্পনা গ্রহন করা হয়েছে। এ পরিকল্পনার সার সংক্ষেপ হচ্ছে পৌরসভার পশ্চিমাংশের পানি পশ্চিমদিকে অবস্হিত মরা গুগালী ও পূর্বাংশের পানি পূর্বদিকে অবস্হিত গুগালীছড়ায় পতিত হবে। এ লক্ষে পাড়া মহল্লা থেকে গুগালীছড়া পর্যন্ত প্রাইমারী, সেকেন্ডারী ও টারসিয়ারী ড্রেন নির্মাণ করার পরিকল্পনা গ্রহন করা হয়েছে। এর জন্য প্রয়োজন শতকোটি টাকা। এই অর্থেরও ব্যবসায় করা হচ্ছে। এবং এই পরিকল্পনা বাস্তবায়নের কাজ শুরু হয়েছে। ইতিমধ্যে কিছু ড্রেন নির্মানের টেন্ডার করা হয়েছে। কাজও শুরু হয়েছে।
আনন্দের বার্তা হচ্ছে বাংলাদেশের ৩২৯টি পৌরসভার মধ্যে যে বৃহৎ প্রজেক্টে মাত্র ৩৭টি পৌরসভা অনুর্ভূক্তি হয়েছে। তার মধ্যে আপনাদের কুলাউড়া পৌরসভাও রয়েছে। এছাড়া ইতিমধ্যে মরাগুগালী খননের টেন্ডার হয়ে গেছে।আগামী শুক্ন মৌসুমে তা খনন করা হবে।
  • অনুরোধ
বর্ষা মৌসুম শুরুর পূর্বে টোটা ফাঁটা ড্রেনগুলো পরিষ্কার করা হয়েছে। কিন্তু সম্মানিত নাগরিকদের মধ্যে অনেকেই নির্ধারিত ডাস্টবিনে ময়লা না ফেলে ড্রেনে ময়লা ফেলে দেন। আপনাদের প্রতি বিনীত অনুরোধ নির্ধারিত ডাস্টবিনে ময়লা ফেলুন অন্যকেও এ ব্যাপারে সচেতন করুন।
প্রিয় পৌরবাসী পরিকল্পনা মোতাবেক কাজ শুরু হয়েছে, যা বাস্তবায়ন করতে কমপক্ষে দুই বছর লাগবে। দীর্ঘ ২৫ বছরের পুজ্ঞিভূত সমস্যা ১/২ বছরে সমাধান করা যে অসম্ভব ব্যাপার তা আপনারাও জানেন। কাজেই সকলের প্রতি অনুরোধ একটু সময় দেন, ধৈর্য্য দরুন।
আপনাদের সকলের সুখ শান্তি সমৃদ্ধ কামনা করছি। এই বার্তায় কোনো ভুল ত্রুটি হয়ে থাকলে ক্ষমা করবেন।
( সিপার উদ্দিন আহমদ
মেয়র
কুলাউড়া পৌরসভা।
১৩.০৫.২০২২ )



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com