আপডেট

x


পুরস্কৃত হলেন মনিরা মিতা

শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০ | ৬:১৯ অপরাহ্ণ | 140

পুরস্কৃত হলেন মনিরা মিতা

টুডে নিউজ ডেস্ক:: পাণ্ডুলিপি প্রতিযোগীতায় অংশগ্রহণ করে চলতি বছর জনপ্রিয় বহুমাত্রিক লেখক মনিরা মিতার দুটি পাণ্ডুলিপি পুরস্কৃত হয়েছে। সম্প্রতি পাণ্ডুলিপিগুলো পুরস্কৃত ঘোষণা করে ‘জলকথা প্রকাশ’, ও ‌‘সালফি পাবলিকেশন্স’।

‘জলকথা প্রকাশ’ আয়োজিত পাণ্ডুলিপি প্রতিযোগিতা-২০২০ এ কিশোর সাহিত্য ক্যাটাগরিতে ‘ঝুম পাহাড়ে যাচ্ছি জয়ে’ নামে কিশোর গল্পগ্রন্থটি বিজয়ী হয়। আর সালফি পাবলিকেশন্স আয়োজিত পাণ্ডুলিপি প্রতিযোগিতা-২০২০ এ ‘শিশু সাহিত্য’ ক্যাটাগরিতে তাঁর গল্পগ্রন্থ ‘নীল পরি ও যাদুর কাঠি’ পাণ্ডুলিপি বিজয়ী হয়েছে। বিজয়ী পাণ্ডুলিপিগুলো আসছে বইমেলায় প্রকাশ করবে প্রকাশনা সংস্থা দুটি।



বহুমাত্রিক লেখিকা মনিরা মিতা জন্মগ্রহণ করেন- ফরিদপুর জেলার রতনদিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মো. মজিবর রহমান আর মা রাবেয়া রহমান। বর্তমানে তিনি স্বপরিবারে খুলনা জেলার শিরোমনি গ্রামে স্থায়ীভাবে বসবাস করছেন।

তিনি ইংরেজি সাহিত্যে অনার্স এবং মাস্টার্স শেষ করে সাভার ল্যাবরোটরি কলেজে ৩ বছর শিক্ষকতা করেছেন। বর্তমানে তিনি জাহানাবাদ ইংলিশ স্কুল, জাহানাবাদ সেনানিবাস, খুলনায় শিক্ষিকা হিসাবে কর্মরত আছেন। তিনি মূলত গল্প, কবিতা ও শিশুতোষ গল্প লেখেন। তার প্রকাশিত বই দুটি।

মনিরা মিতা ছোটবেলা থেকে লেখালেখি করলেও ২০১০ সাল থেকে বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকাসহ বিভিন্ন ম্যাগাজিন ও সাময়িকীতে লেখালেখি করছেন। সম্মাননা হিসেবে পেয়েছেন ‘মানব কল্যাণ পরিষদ-শ্রেষ্ঠ লেখিকা পুরস্কার ২০১৯’ এবং ‘আন্তর্জাতিক নতুনতারা-পুরস্কার ২০১৯’।

মনিতা মিতা বলেন, ভালো লেখার মাধ্যমে পাঠকের হৃদয় জয় করার পাশাপাশি বাংলা সাহিত্যে লেখালেখির মাধ্যমে বিশেষ অবদান রাখতে চাই।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com