পাকিস্তানের বিপক্ষে ওপেনিং জুটির ‘শেষ পরীক্ষা’ করবেন শ্রীরাম!

বুধবার, ১২ অক্টোবর ২০২২ | ১০:১৯ অপরাহ্ণ | 35

পাকিস্তানের বিপক্ষে ওপেনিং জুটির ‘শেষ পরীক্ষা’ করবেন শ্রীরাম!

স্পোর্টস ডেস্ক:: টি-টোয়েন্টি বিশ্বকাপের আগমুহূর্তে প্রতিটি দল যেখানে নিজেদেরকে গুছিয়ে শিরোপা লড়াইয়ে নামার অপেক্ষায় আছে; তখন বাংলাদেশ দল করছে পরীক্ষা নিরীক্ষা! গত এশিয়া কাপ থেকে এই পরীক্ষা নিরীক্ষা শুরু হয়েছে, ত্রিদেশীয় সিরিজের তিন ম্যাচ হয়ে গেলেও তা শেষ হয়নি। আজ নিউজিল্যান্ডের বিপক্ষে নাজমুল হোসেন শান্ত আর সৌম্য সরকারকে দিয়ে ওপেন করানো হয়। শান্ত বাজে খেললেও সৌম্য দারুণ ব্যাটিং করেন। প্রশ্ন হলো, এই পরীক্ষা-নিরীক্ষা আর কতদিন চলবে?

বাংলাদেশের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড জানিয়েছেন, আগামীকাল বৃহস্পতিবার পাকিস্তানের বিপক্ষে শেষবার এই পরীক্ষা করা হবে।



তিনি বলেন, ‘আমি শুধু ৫০ ওভারের বিশ্বকাপ খেলেছি। নতুন বলে ওপেনিংয়ের ক্ষেত্রে অনেক ম্যাচআপ ব্যবহার করেছি। ওপরের সারির চার ব্যাটসম্যানকে অনেক অদলবদল করেছি। এখন শ্রীরাম অনেক কম্বিনেশন দেখছে। যেখানে তাকে নিখুঁত হতে হবে। বিশেষ করে আগামীকাল শেষবারের মতো দেখবে তার কী করা উচিত এই কাজের জন্য সঠিক লোক খুঁজে বের করার জন্য। ‘

গত বছরের বিশ্বকাপের শুরু থেকে এখন পর্যন্ত খেলা ২৬ টি-টোয়েন্টিতে ১৪টি ভিন্ন উদ্বোধনী জুটি খেলিয়েছে বাংলাদেশ। এই পজিশনে খেলেছেন ১১ জন ভিন্ন ব্যাটার! তবু স্থায়ী কোনো জুটি পাওয়া যায়নি।  মাঝে চার ম্যাচে দুই মেকশিফট ওপেনার মেহেদি হাসান মিরাজ ও সাব্বির রহমানকে দিয়েও চেষ্টা করা হয়েছে। কোনো লাভ হয়নি। ক্রিকেটের চেয়ে টিকটকে বেশি মনযোগী সাব্বির এখন বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার মুখে। তার জায়গায় সুযোগ পেয়ে যেতে পারেন সৌম্য সরকার।

দলের কম্বিনেশন নিয়ে প্রোটিয়া কিংবদন্তি ডোনাল্ড আরও বলেন, ‘এটি কখনোই সহজ কাজ নয়। কোচ হিসেবে ওপরে বসে আপনি কখনও নিশ্চিতভাবে বলতে পারবেন না কোন কম্বিনেশনটা সঠিক। তবে আমি নিশ্চিত, এরই মধ্যে সে সঠিক জুটি খুঁজে পেয়েছে। অনেকেই বলে কতদিন এভাবে ট্রায়াল এন্ড এরর চলবে? কিন্তু কোচ হিসেবে আপনাকে এই প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। হেড কোচ হিসেবে তার সেই জায়গায় পৌঁছে যাওয়ার কথা। আমি মোটামুটি নিশ্চিত সে (শ্রীরাম) প্রায় কাছাকাছি পৌঁছে গেছে। তবে আমি এ ব্যাপারে নাক গলাতে চাই না। ‘

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com