দেশের সব সেক্টরে ছাত্রলীগের অবস্থানের নির্দেশ

মঙ্গলবার, ০৩ সেপ্টেম্বর ২০১৯ | ৮:১৪ অপরাহ্ণ | 269

দেশের সব সেক্টরে ছাত্রলীগের অবস্থানের নির্দেশ

বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শকে বাস্তবায়ন করতে দেশের সব সেক্টরে বাংলাদেশ ছাত্রলীগের কর্মীদের অবস্থানের নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। সেই সাথে ছাত্রলীগ কর্মীদের নোংরা রাজনীতি পরিহার করে মেধা চর্চার কথা বলেন তিনি।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকালে মৌলভীবাজারে কর্মীসভায় শোভন তার বক্তব্যে এসব কথা বলেন।



তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগের হয়ে এমন কোন কর্মকাণ্ড করবেন না, যাতে সুনাম নষ্ট হয়। বাংলাদেশ ছাত্রলীগ বঙ্গবন্ধু ও বঙ্গমাতার সন্তানের মত। বর্তমান প্রজন্মের ছাত্রলীগকে আরও মেধাবী হতে হবে।

সভায় তিনি আরও বলেন, বাংলাদেশের যে প্রত্যেকটা সেক্টর আছে, পুলিশ-প্রশাসন থেকে শুরু করে আমাদের রাষ্ট্রযন্ত্রে বাংলাদেশের ছাত্রলীগের আদর্শের কর্মীদের অবস্থান করে নিতে হবে। যাতে বাংলাদেশকে পূর্ণাঙ্গ রূপে বঙ্গবন্ধুর আদর্শে ধারণ করতে পারা যায়।

কর্মীসভায় শোভন ছাত্রলীগ কর্মীদের উদ্দেশ্য করে বলেন, “আপনারা ও আমাদের মধ্যে পার্থক্য নেই। আপনারাও বঙ্গবন্ধুর আদর্শের কর্মী আমিও বঙ্গবন্ধু আদর্শের কর্মী, শেখ হাসিনার কর্মী। সেই জায়গাটায় আপনাদের সেই ভাবে চলা-ফেরা করতে হবে। বাংলাদেশ ছাত্রলীগ একটা শক্তির টান। এই শক্তিটাকে আমরা ভাল-ভাবে ব্যবহার করতে পারি, খারাপ কাজেও ব্যবহার করতে পারি। শক্তি দিয়ে ধ্বংস করা যায়, সৃষ্টি করা যায়। বাংলাদেশ ছাত্রলীগ সৃষ্টিতে বিশ্বাসী। ছাত্রলীগ বাংলাদেশ প্রতিষ্ঠায় বুকের তাজা রক্ত দিয়েছে। এরশাদ বিরোধী আন্দোলন সহ বঙ্গবন্ধু হত্যার বিচার চেয়েছে। তাই তারণ্যের উদ্দীপনাকে কাজে লাগাতে হবে”।

তিনি কর্মীদের সজাগ করে বলেন, “বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ছাত্রলীগকে ভূমিকা রাখতে হবে। কিন্তু পাকিস্তানের এজেন্টরা এখনও বেঁচে আছে। এই খালেদা জিয়া ও তারেক জিয়া এখনও বাংলাদেশকে মেনে নিতে পারে না। তারা সেই পাকিস্তানের চিন্তা ভাবনায় বাংলাদেশের মানুষকে ভূল ইতিহাস শোনিয়ে তরুণ প্রজন্মকে বিপথে পরিচালনা করছে, ইতিহাস বিকৃত করছে। বাংলাদেশ ছাত্রলীগকে এদিকে সজাগ থাকতে হবে”।

নীতির রাজনীতি চর্চায় কর্মীদের উদ্দেশ্য তিনি বলেন, “যদি মাস্তানি করেন তাহলে একদিন আপনারাই জীবিকার তাগিদে দুর্নীতি ও টেন্ডরবাজি করবেন। কারণ পেটে ভাত দিতে হবে। সেই ধান্ধা না করে আপনারা মেধাবী হন। ভাল চাকরি নেন। সেই চাকরি ক্ষেত্রে গিয়ে দেশের অর্থ সুষ্ঠু ভাবে বন্টন করুন। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়েন। রাজনীতি করতে হবে নীতির সাথে, নীতির সাথে কখনও নোংরামি করা যাবে না”।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com