ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনে উন্নীত নিয়ে জটিলতার অবসান

বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর ২০১৯ | ১০:৫৯ অপরাহ্ণ | 36

ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনে উন্নীত নিয়ে জটিলতার অবসান

ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনে উন্নীত নিয়ে জটিলতার অবসান হলো। নাটকীয়তা শেষে এবার এডিবির মাধ্যমে প্রকল্পটি বাস্তবায়নের সিদ্ধান্ত হয়। বুধবার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এডিবির অর্থায়নের বিষয়টি নিশ্চিত করে।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে, ঢাকা-সিলেট, রংপুর-বাংলাবান্ধা, রংপুর-বুড়িমারী এবং ফরিদপুর-বরিশাল মহাসড়ক চারলেনে উন্নীত করতে অর্থায়ন করবে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)।

এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন পারকাশ বুধবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ তথ্য জানান। বুধবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মহাসড়কগুলোর প্রতিটিতে চারলেনের পাশাপাশি ধীরগতির যানবাহনের জন্য আলাদা লেন থাকবে।

প্রধানমন্ত্রীর অনুরোধে এডিবি এ অর্থায়ন করছে বলে জানিয়েছেন মনমোহন পারকাশ।

মনমোহন জানান, ইতোমধ্যে ফরিদপুর-বরিশাল এবং রংপুর-বুড়িমারী মহাসড়ক চারলেনে উন্নীত করার সম্ভাব্যতা যাচাইয়ের কাজ শেষ হয়েছে। এডিবির অর্থায়নে সাসেক সড়ক সংযোগ প্রকল্পের আওতায় জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা এবং হাটিকুমরুল থেকে রংপুর পর্যন্ত মহাসড়ক চারলেনের কাজ ছাড়াও কক্সবাজার-উখিয়া টেকনাফ সড়ক প্রশস্ত করার কাজ এগিয়ে চলছে বলে জানান মনমোহন পারকাশ।

দেশের সড়ক অবকাঠামো উন্নয়নে অব্যাহত সহযোগিতার জন্য মন্ত্রী ওবায়দুল কাদের এডিবিকে ধন্যবাদ জানান।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com