আপডেট

x


ডা: কামরুল ইসলাম শিপুর অসাধারণ সাফল্য

রবিবার, ০৪ সেপ্টেম্বর ২০২২ | ১:৩৬ পূর্বাহ্ণ | 7

ডা: কামরুল ইসলাম শিপুর অসাধারণ সাফল্য

কমলগঞ্জ প্রতিনিধিঃ

মেডিক্যাল সায়েন্সের তীর্থসম প্রতিষ্টান দ্য ইউনিভার্সিটি অব এডিনবরা থেকে ক্লিনিক্যাল মাইক্রোবায়োলজি এন্ড ইনফেকশাস ডিজিসে (scholarship) মাস্টার্স অব সায়েন্স উইথ মেরিট নিয়ে অসাধারন রেজাল্ট করেছেন মৌলভীবাজার জেলার কমলগঞ্জের কৃতি সন্তান ডা:কামরুল ইসলাম শিপু।



ডা:কামরুল ইসলাম শিপু ব্রিটেনের বিখ্যাত (GMC) General Medical Council জেনারেল মেডিকেল কাউন্সিল থেকে ইউ কে তে চিকিৎসক হিসেবে কাজ করার রেজিস্ট্রেশন এবং লাইসেন্স পেয়েছেন।

ডা:শিপুর এমন অভাবনীয় সাফল্য সম্পর্কে এক প্রতিক্রিয়ায় তিনি বলেন,মানুষের স্বপ্ন সত্যি হয়।স্বপ্ন দেখতে পারা এবং সেটার জন্য কাজ করে যাওয়া গুরুত্বপূর্ণ।আজ থেকে তিন বছর পূর্বে স্বপ্নের বিশ্ববিদ্যালয়,মেডিক্যাল সায়েন্সের তীর্থসম প্রতিষ্টান দ্য ইউনিভার্সিটি অব এডিনবরা থেকে ফুল ফান্ডেড স্কলারশিপসহ মাস্টার্স ডিগ্রি পড়ার সুযোগ পাই।আমার কাছে দ্য ইউনিভার্সিটি অব এডিনবরা একটা স্বপ্নের মতো জায়গা। পুরো পৃথিবীর সবচেয়ে পুরনো ছয়টি ইউনিভার্সিটির একটি এটি।ওয়ার্ল্ড র‌্যাংকিংয়ে সেরা ২০ ইউনিভার্সিটির একটি।

শিপু আরো বলেন,আমার প্রয়াত.পিতা আব্দুন নুর মাস্টার মহোদয়ের একটি স্বপ্ন ছিল, তার ছেলে দেশের বাহিরে থেকে উচ্চতরডিগ্রি অর্জন করবে।আজ কাঙ্ক্ষিত সেই স্বপ্ন আলোর মুখ দেখেছে।কিন্তু তিনি আমাদের মধ্যে আর নেই।

আমার স্ত্রী ডা:তাহানি আল চৌধুরী নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতলে এ্যানাটমী ডিপার্টমেন্টে শিক্ষক হিসেবে কাজ করছেন।দুই ভাই ভাতিজি এবং ভগ্নীপতি যুক্তরাজ্যে বিশ্ব বিখ্যাত স্বাস্থ্য সেবা ( NHS) ন্যাশনাল সার্ভিসে কাজ করছেন।আমিও সেখানে গিয়ে ন্যাশনাল সার্ভিসে কাজ শুরু করব যা অনেক আনন্দের।

উল্লেখ্য,ডা:কামরুল ইসলাম শিপু সফলতার সাথে এমবিবিএস পাস করে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে ডিপার্টমেন্ট অব মাইক্রোবায়োলজির সিনিয়র লেকচারার হিসেবে কর্মরত আছেন।মেডিকেলে ছাত্রাবস্থায় তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের এ২আই প্রকল্পের বেস্ট ইনোভেটিভ আইডিয়া প্রতিযোগিতায় প্রথম পুরষ্কার পেয়েছিলেন। ইতোমধ্যে তিনি যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া থেকে ফান্ডামেন্টালস অব ক্লিনিক্যাল নিউরোলজি এবং রাইস ইউনিভার্সিটি থেকে ফান্ডামেন্টালস অব ইম্যুনোলজি তে কোর্সের ফান্ডিংয়ে ডিস্টান্স লার্নিং এর মাধ্যমে কোর্স সম্পন্ন করেছেন।

ডা:কামরুল ইসলাম শিপু মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার পতন ঊষার ইউনিয়নের গোপিনগর গ্রামের মুক্তিযুদ্ধের সংগঠক শিক্ষানুরাগী দাতা প্রয়াতঃ আলহাজ্ব আব্দুন নুর মাস্টার ও নুরজাহান চৌধুরীর কনিষ্ঠ পুত্র।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com