জৈন্তাপুর সীমান্ত যেনো দিন দিন চোরা চালানের স্বর্গরাজ্য হয়ে উঠছে

শনিবার, ০৩ সেপ্টেম্বর ২০২২ | ৬:২২ পূর্বাহ্ণ | 71

জৈন্তাপুর সীমান্ত যেনো দিন দিন চোরা চালানের স্বর্গরাজ্য হয়ে উঠছে

জৈন্তাপুর প্রতিনিধিঃ

সিলেটের জৈন্তাপুর উপজেলা যেনো চোরাচালানের স্বর্গরাজ্য।প্রতিদিন কোটি কোটি টাকার ভারতীয় চোরাইপণ্য ঢুকছে সীমান্তের এই পথে।জৈন্তাপুর উপজেলার অন্ততম চোরাচালানের রোড নিজপাট ইউনিয়নের ১২৮৬ হতে ১২৯৪ আন্তজার্তিক পিলার ও তামাবিল এলাকা।প্রতিদিন আইন শৃঙ্খলা বাহিনীর সোর্স পরিচয় দানকারীর মাধ্যমে ২০ হতে ২৫ লক্ষ টাকা চাঁদা আদায় করা হয়।অথচ সোর্স পরিচয় দানকারীর চাঁদাবাজির বিষয়টি সংশ্লিষ্টরা জানেন না।

সরেজমিনে,জৈন্তাপুর উপজেলার সীমান্ত এলাকায় ৫টি বিজিবি ক্যাম্প রয়েছে।সীমান্ত জুড়ে বানের পানির মত ভারতীয় পণ্য প্রবেশ করলেও দায় সারা ভূমিকায় রয়েছে সংশ্লিষ্ট বাহিনী গুলো।অভিযোগ রয়েছে জৈন্তাপুর উপজেলার সীমান্ত এলাকা জুড়ে প্রতিদিন প্রায় ১০ হতে ১৫ কোটি টাকার ভারতীয় পণ্য বাংলাদেশে প্রবেশ করছে। এসকল পণ্য প্রবেশের পথে নির্দিষ্ট হারে আইন শৃঙ্খলা বাহিনীর সোর্স পরিচয় দানকারীদের কাছে দিতে হয় চাঁদা।

শুক্রবার জৈন্তাপুরে চারিকাটা ইউনিয়নের দরবস্ত-রামপ্রসাদ সড়কের হেলিরাই নামক স্থানে ভারতীয় অবৈধ চোরাচালান পরিবহন কাজে বাধাঁ দেওয়ায় গাড়ি চাপায় বিাজিবির এক সদস্য গুরুতর আহত হয়েছেন।

আহত বিজিবি সদস্য মাসুদ আহমদ (৪০) কে সিলেটের একটি হাসপাতালে প্রেরণ করা হয়েছে।বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টার দিকে এই ঘটনা ঘটে।

এদিকে জৈন্তাপুর মডেল থানা পুলিশের বিশেষ অভিযানে বালু বুঝাই ট্রাক তল্লাশি করে অবৈধ পথে আসা ভারতীয় কসমেটিক পন্যের চালান আটক করা হয়েছে।অভিযানে পুলিশ ১ জনকে গ্রেপ্তারও করেছে।

বৃহস্পতিবার দুপুর ১টায় জৈন্তাপুর মডেল থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জাফলং মামার বাজার থেকে ছেড়ে আসা বালু ভর্তি ট্রাক (ঢাকা-মেট্রা-ট-২২-৭৫৯২) জৈন্তাপুর বাস স্টেশন এলাকায় আসার পর জৈন্তাপুর মডেল থানার এস আই শহিদুল ইসলাম, মোস্তাফিজ সহ সঙ্গীয় পুলিশ ফোর্স ধাওয়া করে কাটাগাং নামক স্থানে ট্রাক রেখে চালক পালিয়ে যায়।

পুলিশ বালু ভর্তি ট্রাক জব্ধ করে এবং ট্রাকের সহকারী মো:সুজন (২৭) কে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে।ট্রাকের সহকারী সুজন সুনামগঞ্জ জেলার মধ্যনগর থানার কাত্তির্কপুর গ্রামের নুর ইসলামের পুত্র।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com