ছ্যাঁকা খাওয়ার উপকারিতা

শনিবার, ০৭ সেপ্টেম্বর ২০১৯ | ৮:২০ অপরাহ্ণ | 37

ছ্যাঁকা খাওয়ার উপকারিতা

মানুষের জীবনে ভালোবাসা যেমন উপকারী তেমনি তাদের জিন্দেগীতে ছ্যাঁকা খাওয়ারও প্রজেটিভ অনেক দিক রয়েছে। ছ্যাঁকা স্বাস্থ্যসম্মত উপাদান হওয়ার পাশাপাশি এর আরো কিছু উপকারিতাও আছে। পাঠকের জন্য সেসব উপকারিতা তুলে ধরছেন আমাতুল্লাহ তামান্না
সাহিত্যভাণ্ডার সমৃদ্ধ করে
সাহিত্যভাণ্ডার সমৃদ্ধ করার েেত্র ছ্যাঁকার অবদান অনস্বীকার্য। ছ্যাঁকা আছে বলেই সাহিত্যে এখনো প্রাণ আছে। ছ্যাঁকা না থাকলে অনেক প্রেমের উপন্যাস ও কবিতা থেকে সারা বিশ্বের মানুষ বঞ্চিত হতো। কারণ, আনমনা উদাসী ও বিরহিয়া অন্তর থেকেই সাহিত্যের বেশি বিকাশ ঘটে। সুতরাং সাহিত্যভাণ্ডার সমৃদ্ধ করতে ছ্যাঁকা খাওয়ার কোনো বিকল্প নেই। আশা করি কইতর-কইতরীরাও বিষয়টার প্রতি মনোযোগী হবেন। ভালোবাসার মতো সাহিত্যও বেঁচে থাকুক। সো, ছ্যাঁকা খাওয়া জিন্দাবাদ।

ডায়াট কন্ট্রোলে ছ্যাঁকা
ডায়াট কন্ট্রোল ও স্বাস্থ্য সুরায় ছ্যাঁকা হেব্বি উপকারী মহৌওষুধ। যেসব প্রেমিক-প্রেমিকা ফার্স্টফুড ও চাইনিজের আজেবাজে খাবার খেয়ে ইতোমধ্যেই ডায়বেটিসের দ্বারপ্রান্তে উপনীত হয়েছেন, তারা প্রেমে ব্রেকাপ দিয়ে ছ্যাঁকা পদ্ধতি অবলম্বন করতে পারেন। এতে প্রেমের জ্বালায় খাওয়া-দাওয়া বন্ধ হয়ে স্বাস্থ্য সুরার ব্যাপক সম্ভাবনা আছে। আর যারা অলরেডি ডায়বেটিসে আক্রান্ত হয়েই গেছেন তাদের জন্য তো কথাই নেই। ছ্যাঁকার ওপর কোনো ওষুধই হতে পারে না। প্রেমিকার বাড়িতে দৌড়ের ওপর থাকলে ডায়বেটিস নিয়ন্ত্রণে থাকার সম্ভাবনা ১৫০ পার্সেন্ট শিউর!
মানিব্যাগ নিয়ন্ত্রণ
প্রেমিকার বায়না মেটাতে গিয়ে যেসব অসহায় প্রেমিক রাস্তার ফকির হতে চলেছেন তাদের জন্য ছ্যাঁকা আশীর্বাদস্বরূপ। মোটকু প্রেমিকার পেট থেকে নিজের মানিব্যাগ হেফাজতের চেয়ে উত্তম কোনো তরিকা হতে পারে না। এতে উপকার দুই দিক থেকে। প্রেমিকার পাশাপাশি আপনার মানিব্যাগেরও স্বাস্থ্য সুরা হবে। এটা অনেক বড় ত্যাগ ও মহানুভবতা। আপনি আপনার প্রেমিকার স্বাস্থ্য সুরায় নিজের ভালোবাসা কোরবান করে দিচ্ছেন!

যানজটমুক্ত শহর
১৪ ফেব্র“য়ারি ভালোবাসা দিবসে লাইলী-মজনু এবং শিরিন-ফরহাদদের আধিক্যের কারণে ঢাকা শহরসহ দেশের সব বড় শহরগুলো রিকশাজটে আক্রান্ত থাকে। এতে প্রেম থেকে ১০০ হাত দূরে থাকা পাবলিকের অনেক সমস্যা হয়। তারা ঘোরাঘুরি ও প্রয়োজনীয় কাজে রিকশা খুঁজে পান না। এ অসুবিধা থেকে আমজনতাকে মুক্তি দিতে ছ্যাঁকাই একমাত্র উপায়। সে েেত্র এইদিনে প্রেমিক-প্রেমিকা ঘরের দরজা বন্ধ করে রুমাল দিয়ে চোখ মুছে সময় কাটাবে। পাবলিকও রিকশাজটমুক্ত শহর পাবে। মনের আনন্দে ঘোরাঘুরি করতে পারবে।

মানুষের গড় আয়ু বাড়াবে
এক অজানা গবেষণায় জানা গেছে, কথা বলার সাথে মানুষের আয়ুরও একটা সম্পর্ক আছে। মানুষ যত বেশি কথা বলে তার আয়ু তত কমতে থাকে। কথা কম বললে তারা দীর্ঘায়ু হয়। আর এটা জানা কথা, বকবকানির েেত্র ওয়ার্ল্ড র‌্যাংকিংয়ে এক নম্বরে আছে প্রেমজুটি। রাত নেই দিন নেই খালি ফুসুর ফুসুর আর গুছুর গুছুর। টয়লেটে গেলেও এই জুটির শান্তি নেই। ননস্টপ ফিসফিস চলতেই থাকে। এর কারণে তাদের আয়ু কমে যায়। সুতরাং আয়ু বাড়াতে ছ্যাঁকা খাওয়া ভেরি উপকারী ওষুধ। তাই মানুষের পাশাপাশি ছ্যাঁকারাও বেঁচে থাকুক। ভারসাম্যপূর্ণ সমাজ বিনির্মাণে ছ্যাঁকার গুরুত্ব অপরিসীম।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com