ঘুষের টাকা ফেরত পেলেন পল্লী বিদ্যুতের গ্রাহকরা

মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯ | ১:০৪ অপরাহ্ণ | 234

ঘুষের টাকা ফেরত পেলেন পল্লী বিদ্যুতের গ্রাহকরা

দূর্নীতি যেখানে রাষ্ট্র যন্ত্রের প্রতিটি সেক্টরে রন্ধে রন্ধে ঢুকে আছে ঠিক এ সময় গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি তে ঘটলো এক বিরল ঘটনা।

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি -২ এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো. হাসান শাহ্ নাওয়াজের সহায়তায় সাধারণ গ্রাহকদের ঘুষের টাকা ফেরত দিতে বাধ্য হলেন ঠিকাদার প্রতিষ্ঠান। এনিয়ে এখন আলোচনা গোটা গাজীপুরে।



জানা যায় গাজীপুর জেলাধীন পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর আওতায় রাজেন্দ্রপুরের নয়নপুরে বাংলাদেশ বিমান বাহিনীর অভ্যন্তরে পিএসআই মার্কেটের ৪৬ টি দোকানে মেইন মিটার থেকে বিদ্যুৎ সরবারহ করে আসছে বাংলাদেশ বিমান বাহিনী কর্তৃপক্ষ।পরে তারা আলাদা বিদ্যুৎ লাইন নির্মাণের জন্য আবেদন করে গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতিতে। এসময় ই-হক অ্যাণ্ড কোং এর ঠিকাদার সোহেল অনৈতিকভাবে গ্রাহকদের কাছ থেকে অবৈধ অর্থ নেন।

এইঘটনা জানার পর সৎ,নিষ্ঠাবান ও বিচক্ষণ গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার প্রকৌ.মো.শাহ্ নাওয়াজ সাধারণ গ্রাহকদের টাকা ফেরত দেয়ার সার্বিক ব্যবস্থা করেন।গত ১৭ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ কার্যালয়ে গ্রাহকদের কাছ থেকে ই-হক অ্যাণ্ড কোং ঠিকাদারি প্রতিষ্ঠানের এই অনৈতিকভাবে নেয়া ঘুষের টাকা ফেরত দেয়া হয়। ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে টাকা ফেরত দেন ই-হক অ্যাণ্ড কোং এর সুপারভাইজার মো.ফরহাদ হোসেন ও গ্রহণ করেন পিএসআই মার্কেট কমিটির কোষাধ্যক্ষ মো.নজরুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন- বাপবিবো ঢাকা জোন (উঃ) এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী বীরেন্দ্র নাথ সরকার,গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো. হাসান শাহ্ নাওয়াজ,বাপবিবো নির্বাহী প্রকৌশলী মো.রেজাউল করিম,গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ ডিজিএম(কারিগরি) মো.জিল্লুর রহমান,এজিএম(সদস্য সেবা)মো.জহির আব্বাস খান,পিএসআই মার্কেটের দোকানী ও প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার কর্মীবৃন্দ। ঘুষের টাকা ফেরত পেয়ে দোকানীরা খুশি।

একজন দোকানীর সাথে কথা বললে তিনি জানান, এই ঘটনায় পল্লী বিদ্যুৎ এর প্রতি সাধারণ গ্রাহকদের আস্থা ও বিশ্বাস বহুগুণে বেড়ে গেল। জিএম সাহেবের সততায় আমরা মুগ্ধ। এই বিষয়ে জানতে চাইলে গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার প্রকৌ.মো.হাসান শাহ্ নাওয়াজ জানান, মাননীয় প্রধানমন্ত্রী যেখানে দূর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স সেখানে পল্লী বিদ্যুৎ এ এমন দূর্নীতি মেনে নেয়া যায় না।

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ কোনো দূর্নীতি তিনি হতে দেবেন না বলেও জানান।তিনি আরো বলেন ঠিকাদারি প্রতিষ্ঠানটির বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে যাতে ভবিষ্যৎ এ কেউ এমন কাজ না করতে পারে। গ্রাহকদের সর্বোচ্চ সেবা প্রদানে সর্বদা সচেষ্ট বলেও জানান তিনি।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com