আপডেট

x


কুলাউড়ায় ৭১’র চেতনার আহবায়ক কমিটির অনুমোদন

শনিবার, ১৮ জুলাই ২০২০ | ৮:৫০ অপরাহ্ণ | 185

কুলাউড়ায় ৭১’র চেতনার আহবায়ক কমিটির অনুমোদন

৭১’র চেতনা একটি মুক্তচিন্তার সামাজিক সংগঠন। মহান মুক্তিযুদ্ধের চেতনায় উচ্চ মূল্যবোধসম্পন্ন মানুষ গড়ে তোলা এবং জাতীয় শক্তি হিসেবে তাদের সংঘবদ্ধ করার মাধ্যমে দেশের সামগ্রিক উন্নয়নে ভুমিকা রাখার লক্ষ্যে সংগঠনটি দেশব্যাপী বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সেবামূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। সংগঠনটির কার্যক্রম কুলাউড়ায় পরিচালনার জন্য এক আহবায়ক কমিটি অনুমোদন দেয়া হয়েছে।

কুলাউড়া উপজেলা কমিটির আহবায়ক হিসেবে মোঃ সামসুদ্দিন বাবু কে মনোনিত করে ৯সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। আহবায়ক কমিটির সদস্যরা হলেন, মোঃ সাইদুল ইসলাম, মোঃ শামিম আহমেদ, শাহেদুল ইসলাম সাগর, মোঃ জুনেদ আহমদ,সাদেকুর রহমান তারেক,আজহার মুমিন শাফিন, সাজ্জাদুর রহমান সাজু ও মোঃ আবিদ আনাম।



২০১২ সালে প্রতিষ্ঠিত হয়েছিলো সংগঠনটি। ইতিমধ্যে পার করে এসেছে ৮ টি বছর। এই দীর্ঘ সময়ের পথচলায়-

মহান মুক্তিযুদ্ধের তথ্য ও উপাত্ত সংগ্রহ, বিভিন্ন অলিম্পিয়াড আয়োজন, স্বেচ্ছায় রক্তদান, ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন, বৃক্ষরোপণ, প্রাথমিক শিক্ষা কার্যক্রম, মাদক ও বাল্য বিবাহ বিরোধী প্রচারণা, পরিচ্ছন্ন শহর আন্দোলন, বিভিন্ন বিশেষ দিনগুলোতে সুবিধাবঞ্চিতদের পোশাক,খেলনা ও খাবার বিতরণ, জাতীয় ও আন্তর্জাতিক বিশেষ বিশেষ দিবসসমুহ উদযাপন, বৃদ্ধাশ্রমে ও শিশু পরিবারে বয়োবৃদ্ধ ও সুবিধা বঞ্চিত শিশুদের ইচ্ছা পূরণ, বৃদ্ধ ও সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা কার্যক্রম, ঈদবস্ত্র বিতরণ, শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ গ্রাম ও মফস্বলের শিক্ষার্থীদের উন্নত জীবনের স্বপ্নের মটিভেশন প্রদান, জনশক্তিকে জনসম্পদে পরিনত করার লক্ষ্যে দক্ষতা বৃদ্ধিমূলক বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি আয়োজন, আবৃত্তি – বিতর্ক –চিত্রাঙ্কন-কুইজ– রচনা প্রতিযোগিতা আয়োজন, বিভিন্ন বিষয়ের উপর সেমিনার ও পাঠচক্র আয়োজন, দেয়াল পত্রিকা–ভাঁজ পত্রিকা – ম্যাগাজিন-বুলেটিন প্রকাশ, আলোকচিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শন, ইন্টারনেটের নিরাপদ ব্যবহার এবং তথ্য ও প্রযুক্তি বিষয়ক কর্মশালা আয়োজন, সংবিধান, মানবাধিকার, শিশু অধিকার ইত্যাদি সম্পর্কে প্রাথমিক ধারণা দেয়ার জন্য বিশেষ পাঠচক্রের আয়োজন, জোছনা উৎসব–বসন্ত উৎসব- বর্ষা উৎসব আয়োজন, সময়োপযোগী বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক আন্দোলন আহবান, সংগঠিতকরণ ও নেতৃত্ব প্রদান সহ প্রায় ২ শতাধিক ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে সংগঠনটির ব্যানারে ।

বর্তমানে ৫০ টি জেলা এবং ১০ টি বিশ্ববিদ্যালয়ে ৭১’র চেতনার সাংগঠনিক কার্যক্রম রয়েছে। খুব শীঘ্রই বাংলাদেশের সকল অঞ্চলেই এর কার্যক্রম বিস্তৃত হতে যাচ্ছে।

সংগঠনটির প্রধান কাজ হচ্ছে:
দেশের প্রান্তিক পর্যায় থেকে মহান মুক্তিযুদ্ধের তথ্য ও উপাত্তসমূহ সংগ্রহ ও সংরক্ষণ করা এবং নতুন প্রজন্মের নিকট তা তুলে ধরা।

এর পাশাপাশি সকল ধরনের ইতিবাচক সামাজিক, সাংস্কৃতিক, মানবিক ও সেবামূলক কর্মকান্ডও পরিচালনা করবে ৭১’র চেতনা। ইতি মধ্যে সকল উপজেলা কমিটি ঘোষণার কার্যক্রম চলছে।বিজ্ঞপ্তি

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com