কুলাউড়ায় বিশ্বমাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও র‌্যালী অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ০১ আগস্ট ২০১৯ | ১০:৩০ অপরাহ্ণ | 61

কুলাউড়ায় বিশ্বমাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে আলোচনা ও র‌্যালী অনুষ্ঠিত
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় “শিশুকে মাতৃদুগ্ধ পান করাতে মাতা-পিতাকে উৎসাহিত করুন” এই প্রতিবাদ্যকে সামনে রেখে ০১ আগষ্ট বৃহস্পতিবার সকাল ১১ টায়  উপজেলা স্বাস্থ্য বিভাগ কর্তৃক বিশ্বমাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে আলোচনা র‌্যালী শেষে স্বাস্থ্য কমপ্লেক্সে ২য় তলায় কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুরুল হক এর সভাপতিত্বে ও আবাসিক মেডিকেল অফিসার ডাঃ জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন কুলাউড়া প্রেসক্লাব সাধারন সম্পাদক মো. খালেদ পারভেজ বখ্শ, এনজিওসংস্থ্যা সূচনা’র নিউট্রেশন অফিসার মোঃ সাহাদত হোসেন, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ মোঃ আব্দুল আউয়াল।
এ ছাড়া অনুষ্টানে স্যানেটারী ইন্সেসপেক্টর জসিম উদ্দিন আহমদ, স্বাস্থ্য পরিদর্শক আব্দুল আহাদ চৌধুরী,সহকারী স্বাস্থ্য পরিদর্শক হাবিবুর রহমান সেলিমসহ স্বাস্থ্য ও এনজিও সংগঠনের মাঠ কর্মিরা উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, মায়ের দুদ পান সুস্থ্য জীবনের বুনিয়াদ, মায়ের দুধের বিকল্প নেই। তাই শিশুর জন্মের পর থেকে মায়ের দুধ পান করাতে মাতা-পিতাসহ পরিবারের সকল সদস্যকে উৎসাহিত করতে হবে।সরকারের পাশাপাশি এনজিও সংস্থ্যাসহ বিভিন্ন সামাজিক সংগঠন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীরা তৃনমূল পর্যায়ে মাতৃদুগ্ধ ব্যবহার করতে জনসেচতনাবৃদ্ধি করার আহবান জানান।
ও র‌্যালী অনুষ্ঠিত হয় । হাসপাতাল প্রাঙ্গন থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে র‌্যালীটি উপজেলা প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com