কুলাউড়ায় পৌরসভার ৫১কোটি ১১লক্ষ ৪৫ হাজার ৪৪৬ টাকার বাজেট ঘোষণা

বুধবার, ১৮ আগস্ট ২০২১ | ৬:২১ অপরাহ্ণ | 134

কুলাউড়ায় পৌরসভার ৫১কোটি ১১লক্ষ ৪৫ হাজার ৪৪৬ টাকার বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, কুলাউড়া:: মৌলভীবাজারের কুলাউড়ায় নতুন কর আরোপ না করে পৌরসভার ২০২১-২২ অর্থ বছরের ৫১ কোটি ১১ লক্ষ ৪৫ হাজার ৪৪৬ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

বুধবার (১৮ আগস্ট) পৌরসভা মিলনায়তনে প্রস্তাবিত বাজেট পেশ করেন মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ। বাজেট গতানুগতিক ও কোন প্রকার অতিরিক্ত করারোপ ছাড়াই করা হয়েছে বলে জানান মেয়র।



ঘোষিত বাজেটে রাজস্ব খাতের মোট আয় ৫ কোটি ৩৫ লাখ ৯৫ হাজার ৪৪৬ টাকা ৪৩ পয়সা, উন্নয়ন খাতের মোট আয় ৪৫ কোটি ৬৫ হাজার ৫০ লাখ এবং মুলধন খাতের আয় ১০ লাখসহ মোট আয় ৫১ কোটি ১১ লক্ষ ৪৫ হাজার ৪৪৬ টাকা ৪৩ পয়সা। মোট ব্যয় ৫০ কোটি ৭৫ লাখ ৪০ হাজার টাকা। বাজেটে সার্বিক উদ্বৃত্ত ৩৬ লাখ ৫ হাজার ৪৪৬ টাকা।
বাজেটে কুলাউড়া পৌরবাসীর জন্য ২৫ কোটি টাকা ব্যয়ে ওয়াটার প্লান্ট নির্মাণের কাজ শুরু করা হবে বলে বিশেষভাবে উল্লেখ করা হয়। সে লক্ষ্যে ইতোমধ্যে স্থান নির্বাচন চূড়ান্ত করা হয়েছে।

বাজেট উপস্থাপন শেষে পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সচিব শরদিন্দু ভট্রাচার্য্যরে পরিচালনায় আলোচনা সভায় বাজেটের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করে বক্তব্য দেন কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটি.এম ফরহাদ চৌধুরী, অফিসার ইনচার্জ বিনয় ভুষণ রায়, উপজেলা আওয়ামী লীগ সভাপতি রফিকুল ইসলাম রেনু, জাসদ কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন আহমদ, কমিউনিস্ট পার্টির নেতা খন্দকার লুৎফুর রহমানসহ পৌরসভার বিভিন্ন পর্যায়ের নাগরিক ও পৌর কাউন্সিলরবৃন্দ।

এছাড়াও উপস্থিত ও বক্তব্য রাখেন, কুলাউড়া সরকারী কলেজের অধ্যক্ষ সৌম প্রদীপ ভট্রাচার্য্য সজল, সাবেক শিক্ষক রাধে শ্যাম রায় চন্দন, পৌর বালিকা স্কুলের প্রধান শিক্ষক এনামুল ইসলাম, কুলাউড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খালেদ পারভেজ বখশ্, পৌর আওয়ামীলীগের সভাপতি খোরশেদ আলী, সাধারণ সম্পাদক গৌরা দে, রাবেয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস ছালাম, উপজেলা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক মবশির আলী, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এম. আতিকুর রহমান আখই, পূজা উৎযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুমন মিত্র, স্বাগত বক্তব্য রাখেন ৮নং ওয়ার্ড কাউন্সিলর আতাউর রহমান চৌধুরী (ছুহেল) প্রমুখ।

বাজেট পেশ পূর্ব বক্তব্যে মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ বলেন, নাগরিকদের পরামর্শ নিয়েই পৌরসভার উন্নয়ন কার্যক্রম পরিচালিত হবে। করোনা মহামারির কারণে স্বাস্থ্যবিধি মেনে বিগত দিনে পৌরসভার কার্যক্রম পরিচালিত হয়েছে। এই পরিস্থিতির কারণে বাজেট পেশ করতে বিলম্ব হয়েছে। শহরের যত ধরনের উন্নয়ন প্রয়োজন পর্যায়ক্রমে তা বাস্তবায়ন করার প্রতিশ্রুতি দেন। ক্ষমতা গ্রহণের পর প্রথম বাজেট। ৫১ কোটি টাকা নয় আগামী বাজেটে এর পরিধি একশ কোটি টাকা ছাড়িয়ে যাবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com