কুলাউড়ায় দোকানপাট বন্ধ করে ব্যবসায়ীদের ধর্মঘট!

বুধবার, ১৪ জুন ২০২৩ | ৮:৩৭ অপরাহ্ণ | 86

কুলাউড়ায় দোকানপাট বন্ধ করে ব্যবসায়ীদের ধর্মঘট!

মৌলভীবাজারের কুলাউড়া শহরে সাম্প্রতিকালে একের পর এক চুরির ঘটনায় দোকানপাট বন্ধ করে অবস্থান ধর্মঘট করছেন ব্যবসায়ীরা। মঙ্গলবার (১৩ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের মিলিপ্লাজার সম্মুখে এ ধর্মঘট পালিত হয়।

কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল এর সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক এইচডি রুবেলের পরিচালনায় এতে বক্তব্য দেন, সমিতির সাধারণ সম্পাদক এম আতিকুর রহমান আখই, সাবেক সাধারণ সম্পাদক ময়নুল ইসলাম শামীম, সহ সভাপতি হাজী রফিক মিয়া ফাতু, কুলাউড়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য্য, সমিতির সহ সম্পাদক শফিকুল ইসলাম জাহেদ, সাবেক কাউন্সিলর ইকবাল আহমদ শামীম, কোষাধ্যক্ষ হাফিজ বদরুল ইসলাম, সমিতির ওয়ার্ড সম্পাদক আব্দুল্লাহ আল মনিসহ অনেকে।

এসময় বক্তারা বলেন, গত এক মাস থেকে কুলাউড়া বাজারে চুরি-ডাকাতি ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। যারফলে আইনশৃঙ্খলা পরিস্থিতি দিনদিন খারাপের দিকে যাচ্ছে। ব্যবসাবাণিজ্য পরিচালনাসহ শহরে বসবাস করা এখন রীতিমত অনিরাপদ হয়ে পড়েছে। অথচ পুলিশ প্রশাসন এখনও পর্যন্ত কোন ঘটনার ক্লু উদঘাটন করতে পারেনি। এ নিয়ে শহরের ব্যবসায়ীরা চরম হতাশ, ক্ষুব্ধ ও আতঙ্কের মধ্যে রয়েছেন।

আগামী চার দিনের মধ্যে চোর-ডাকাত আটকসহ মালামাল উদ্ধার না হলে রোববার (১৮ জুন) কুলাউড়া বাজারের সর্বস্তরের ব্যবসায়ীদের অংশগ্রহণে শহরের চৌমুহনীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানান সভাপতি।

উল্লেখ্য, গত ১ জুন সকাল ৯টার দিকে মিলিপ্লাজার জুনেদ টেলিকম ও আপন টেলিকম নামে দুই দোকান থেকে সম্পূর্ণ ফিল্মি কায়দায় একটি ডাকাতচক্র প্রায় ২০ লক্ষ টাকার মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায়। এর আগে শহরের দক্ষিণ বাজারস্থ স্বর্ণা সুপারি আড়ৎ থেকে কয়েক লক্ষাধিক টাকার সিগারেট, কয়ছর টেলিকম থেকে প্রায় ১২ লক্ষ টাকার মোবাইল ফোন চুরি হয়। হঠাৎ করে শান্তিপ্রিয় কুলাউড়ায় চুরি-ডাকাতি ও ছিনতাই বেড়ে যাওয়া এবং চোর-ডাকাতদের আটক ও মালামাল উদ্ধার না হওয়ায় ব্যবসায়ীরা চরম হতাশ, ক্ষুব্ধ ও আতঙ্কের মধ্যে রয়েছেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com