আপডেট

x


কুলাউড়ায় দুস্থ পাঁচ শতাধিক মানুষের চক্ষু চিকিৎসা করালেন প্রবাসী জিয়া উদ্দিন

সোমবার, ২৯ জুলাই ২০১৯ | ৮:২০ অপরাহ্ণ | 271

কুলাউড়ায় দুস্থ পাঁচ শতাধিক মানুষের চক্ষু চিকিৎসা করালেন প্রবাসী জিয়া উদ্দিন

মৌলভীবাজারের কুলাউড়ায় সংযুক্ত আরব আমিরাত প্রবাসী জিয়া উদ্দিন জিয়ার উদ্যোগে গরীব, অসহায় ও দুস্থ পাঁচ শতাধিক মানুষের জন্য ফ্রি চক্ষু শিবিরের আয়োজন করা হয়। এঁদের থেকে ১০০ জন গরীব মানুষের চোখের ছানি পড়া অপারেশনেরও দায়িত্ব নিয়েছেন তিনি।

সোমবার (২৯ জুলাই) বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত উপজেলার নিজামিয়া বিশকুটি এতিমখানা ও মাদরাসা এবং কুলাউড়া চক্ষু হাসপাতালের যৌথ সহযোগীতায় এই ফ্রি চক্ষু শিবির কর্মসূচি পালিত হয়। এ চিকিৎসা পরিচালনা করেন ১৫ জন চিকিৎসক । এছাড়াও শতাধীক রোগীদের (বিভিন্ন রোগের) প্রাথমিক সেবা প্রদান করা হয়।



স্থানীয় সূত্রে জানা যায়, কয়েক মাস আগে প্রবাসী জিয়া উদ্দিন জিয়ার বাবা মৌলভী মো. আব্দুল হামিদ চক্ষু রোগে আক্রান্ত হোন। দুই মাস আগে এই রোগের চিকিৎসা করতে গিয়ে নানা বিরম্বনা ও প্রচুর অর্থ খরচ হয় তাঁর পরিবারের। নিজেদের এই তিক্ত অভিজ্ঞতার কারণে প্রবাসী জিয়া উপলব্দি করেন স্থানীয় গরীব ও অসহায় মানুষদের জন্য ফ্রি চক্ষু শিবিরের আয়োজন করবেন। তাই তিনি দেশে এসে এই কর্মসূচির উদ্যোগ গ্রহণ করেন।

প্রবাসী জিয়ার বাবা মৌলভী মো. আব্দুল হামিদ চক্ষুশিবিরে উপস্থিত হয়ে বলেন, আমার চোখের চিকিৎসার সময় আমার ছেলে চক্ষু শিবির করার কথা বলে। আজ এই কর্মসূচির বাস্তবায়ন দেখে ভালো লাগছে।

প্রবাসী জিয়া উদ্দিন জিয়া বলেন, বাবার চোখের চিকিৎসা করাতে গিয়ে উপলব্দি হয় এতো ব্যয়বহুল চিকিৎসা গরীব মানুষ কিভাবে করবে? সেই উপলব্দি থেকেই আমি এই উদ্যোগটি গ্রহণ করি।

এসময় চক্ষু শিবির পরিদর্শণ করেন কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, কুলাউড়া পৌর কাউন্সিলর কায়সার আরিফ, কাউন্সিলর মো. হারুনুর রশীদ, বাংলাদেশ সাংবাদিক সমিতি কুলাউড়া ইউনিটের সভাপতি মোক্তাদির হোসেন, অনলাইন গণমাধ্যম ২৪টুডে নিউজের সম্পাদক ও ইয়াকুব তাজুল মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক আফাজুর রহমান চৌধুরী (ফাহাদ), নিজামিয়া বিশকুটি এতিমখানা ও মাদরাসার পরিচালক আবুল কালাম, সংগঠক আব্দুল মুহিত বাবলু, মো. ফয়েজ উদ্দিন, মো. জাহাঙ্গির আলম, কুলাউড়া ‍মুক্ত স্কাউট গ্রুপের সম্পাদক মো: সামসুদ্দিন বাবু প্রমুখ।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com