কুলাউড়ার অগ্রণী উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

শনিবার, ২৭ জুলাই ২০১৯ | ৯:৩৭ অপরাহ্ণ | 413

কুলাউড়ার অগ্রণী উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

শিক্ষার্থীদের বিজ্ঞানচর্চার প্রতি উৎসাহ বাড়াতে এবং বিজ্ঞান মনস্ক করে গড়ে তোলার লক্ষ্যে কুলাউড়ার অগ্রণী উচ্চ বিদ্যালয়ে আজ ২৭ জুলাই শনিবার দিনব্যাপী বিজ্ঞান মেলার আয়োজন করা হয়। বিদ্যালয়ে অনুষ্ঠিত এই মেলার উদ্বোধন করেন প্রধান শিক্ষক মো. মন্তাজ আলী।

এছাড়াও বিজ্ঞান বিষয়ে আয়োজিত কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে শিক্ষার্থীরা। বিজ্ঞান মেলায় শিক্ষার্থীরা আদর্শ স্কুল, আদর্শ বাড়ি, আদর্শ গ্রাম, শব্দ তরঙ্গ, রকেট, ডিএনএ ও পেরিস্কোপ, অটো সিস্টেম লাইট, লবণ পানি দিয়ে বিদ্যুৎ, পিনহোল ক্যামেরাসহ ২৭টি প্রজেক্ট তুলে ধরে।



প্রদর্শিত প্রজেক্টের মধ্যে বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী মোস্তফা দেলোয়ারের আদর্শ বাড়ি প্রথম, দশম শ্রেণির শাহরিয়ার ইসলামের আদর্শ গ্রাম দ্বিতীয় এবং দশম শ্রেণির শিক্ষার্থী নন্দিতা পাশীর অটো সিস্টেম লাইট তৃতীয় পুরস্কার জিতেছে। উই আর ফ্রেন্ডস্ ফর হিউম্যানের (ওয়াফ) বাস্তবায়নে অনুষ্ঠিত মেলায় বিজ্ঞান বিষয়ে কুইজ প্রতিযোগিতায় প্রথম পুরস্কার জিতেছে দশম শ্রেণির শিক্ষার্থী নন্দিতা পাশী, যৌথভাবে দ্বিতীয় দশম শ্রেণির দিলরুবা সুলতানা ও মুনতাহা তাসনিয়া এবং তৃতীয় পুরস্কার জিতেছে অষ্টম শ্রেণির শিক্ষার্থী রুমেল আহমদ।

বিজ্ঞান ক্লাবের সদস্য ছাড়াও বিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীরা প্রজেক্ট প্রদর্শনী ও কুইজ প্রতিযোগিতায় স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্ঠিত বিজ্ঞান মেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিক্ষক সঞ্জয় দেবনাথের সঞ্চালনায় বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মন্তাজ আলী, সহকারী শিক্ষক এরশাদ হোসাইন, ফণীভূষণ চন্দ, আফিয়া বেগম, নূর ইসলাম, শফিকুল ইসলাম, সুশান্ত বর্মন, নীলিমা রানী বৈদ্য, ওয়াফের সহকারী প্রকল্প সমন্বয়কারী মো. আতিকুর রহমান, সুপারভাইজার তৌকির আহমদ উজ্জ্বল। বিজ্ঞান বিষয়ে আলোচনা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।#

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com