কুলাউড়ায় উদীচী শিল্পীগোষ্ঠীর ৫১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বৃহস্পতিবার, ৩১ অক্টোবর ২০১৯ | ৩:৪৬ অপরাহ্ণ | 57

কুলাউড়ায় উদীচী শিল্পীগোষ্ঠীর ৫১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

কুলাউড়ায় উদীচী শিল্পীগোষ্ঠী ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতি অনুষ্ঠান আযোজন করা হয় মঙ্গলবার (২৯ অক্টোবর) বিকেলে কুলাউড়া রুদ্রবীনা সংগীত বিদ্যালয়ে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী ৫১ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয় ।

এ উপলক্ষে উদীচী শিল্পীগোষ্ঠী কুলাউড়া সংসদের সভাপতি বিপুল চক্রবর্তীর সভাপতিত্ব ও নির্মাল্য মিত্র সুমনের পরিচালনায় বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ কমরেড খন্দকার লুৎফুর রহমান,অধ্যক্ষ সৌম্যপ্রদীপ ভট্টাচার্য সজল,বিশিষ্ট রাজনীতিবিদ সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ,কুলাউড়া উদীচীর সাবেক সভাপতি ড.রজত কান্তি ভট্টাচার্য, শিল্পকলা একাডেমি সাবেক সাধারন সম্পাদক সিপার আহমেদ,প্রভাষক সৈয়দা শাহ্ লতিফা আক্তার, কমরেড আব্দুল লতিফ, প্রভাষক মাজহারুল ইসলাম রুবেল, এইচ ডি রুবেল, জুয়েল আহমদ, প্রভাষক জয়ন্ত দেবনাথ, প্রভাষক আতিকুজ্জামান চৌধুরী, প্রভাষক খালিক উদ্দিন, নান্টু দাস, দিলীপ ঘোষ প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, উদীচী এমন একটি সংগঠন, যে সংগঠন ৫১ বছর ধরে মনুষ্যত্ব জাগরণের আন্দোলন করে আসছে। তাই বাংলাদেশের ইতিহাস আর উদীচীর ইতিহাস একই রকম। উদীচী সব সময় মানুষের কল্যাণে কাজ করে গেছে। রাতে যেমন নাবিক বা মাঝিদের আলোর পথ দেখায় ধ্রুবতারা। ঠিক তেমনই উদীচী শিল্পী গোষ্ঠীর মানুষজন বাংলাদেশের অসহায় অত্যাচার নিপীড়িত মানুষকে আলোর পথ দেখায়।

আলোচনা সভা শেষে কুলাউড়া উদীচী শিল্পীগোষ্ঠীর শিল্পীরা মনোমুগ্ধকর গণসঙ্গীত ও লোকসঙ্গীত পরিবেশন করেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com