কাল থেকে দু’দিনের প্রস্তুতি ম্যাচ সাকিব-মুশফিকদের

বৃহস্পতিবার, ২৯ আগস্ট ২০১৯ | ১০:৪৬ অপরাহ্ণ | 486

কাল থেকে দু’দিনের প্রস্তুতি ম্যাচ সাকিব-মুশফিকদের

আজ ছিল বিরতি। ঘুরিয়ে বললে বিশ্রাম। তার আগে গত মঙ্গলবারও ছুটি ছিল টাইগারদের। ৭২ ঘন্টায় দু’দিন বিশ্রামে থাকার পর চট্টগ্রামে যাবার আগে আগামীকাল ৩০ আগস্ট থেকে দু দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

এটাকে ট্রায়াল ম্যাচ ভাবা যাবে না। কারণ, এমন নয় এই ম্যাচের পারফরমেন্স দেখেই নির্বাচকরা দল চূড়ান্ত করবেন। তা করার হলে এই ম্যাচ আরো আগেই আয়োজন করা হতো।



আসলে আফগানরা বাংলাদেশে এসে একটি দু’দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। তাই বাংলাদেশের ক্রিকেটাররাও যাতে টেস্ট খেলার আগে একটি দু’দিনের ম্যাচ খেলার সুযোগ পায়, তাই এ ম্যাচের আয়োজন। বলার অপেক্ষা রাখে না, গত চার মাসের বেশি সময় শুধুই ওয়ানডে খেলেছে টাইগাররা।

তাই টেস্টে ফেরার আগে তাদের আবার দীর্ঘ পরিসরের ক্রিকেটে চর্চচার একটা ছোট্ট হলেও সুযোগ তৈরি করার লক্ষ্যেই এ ম্যাচের আয়োজন ।

ক্যাম্পে ৩৫ জন ডাক পেলেও ওয়ানডে অধিনায়ক মাশরাফি এখন আর নেই তাতে। বাকি ৩৪ জনের মধ্যেও অন্তত ৮ থেকে ৯ জন আছেন এইচপি বা ইমার্জিং দলের হয়ে শ্রীলঙ্কার সাথে খেলায় ব্যস্ত। তাই তাদের ছাড়া যারা অনুশীলনে আছেন, তাদের দিয়ে দুই দল সাজিয়ে ম্যাচ প্র্যাকটিসের ব্যবস্থা করা হবে।

এ ম্যাচের পারফরমেন্স হয়ত ধর্তব্য হবে না। তবে বিবেচনায় সেভাবে না থাকা কেউ যদি অস্বাভাবিক ভাল খেলে ফেলেন, নির্বাচকদের দলে না থাকা কেউ যদি সেঞ্চুরি হাঁকান কিংবা কেউ বল হাতে ৫/৬ উইকেট শিকার করেন- তাহলে তার ভাগ্য খুলেও যেতে পারে।

দেখা যাক তেমন কোন নজরকাড়া পারফরমেন্স কেউ দেখাতে পারেন কি না দু’দিনের এই প্রস্তুতি ম্যাচে?

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com