কমলগঞ্জে ৫ মাস পর তরুণীর লাশ উত্তোলন

রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯ | ১০:০১ অপরাহ্ণ | 519

কমলগঞ্জে ৫ মাস পর তরুণীর লাশ উত্তোলন

মৌলভীবাজারের কমলগঞ্জের আদমপুরে মৃত্যুর প্রায় ৫ মাস পর ময়না তদন্তের জন্য লিজা আক্তার’র (২৮) নামের এক তরুণীর লাশ উত্তোলন করা হয়েছে। রোববার (৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরীন চৌধুরী নেতৃত্বে ও পুলিশের উপস্থিতিতে উপজেলার আদমপুর ইউপির পূর্ব আধকানীস্থ পারিবারিক কবরস্থান থেকে ওই তরুণীর লাশ উত্তোলন করা হয়।

নিহত লিজা আক্তার বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা গুড নেইবারস এর মৌলভীবাজার সিডিপির এসএস সার্পোটার কর্মরত ছিলেন। গত ২১ জুলাই মোটরসাইকেল থেকে পড়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তাঁর। মৃত্যুর পর তাঁর বাবা ও বোনেরা জেলা প্রশাসকের অনুমতি নিয়ে ময়নাতদন্ত ছাড়া দাফন সম্পন্ন করেন।



কিন্তু মৃত্যুর ১ মাস পর নিহতের মা আলেয়া বেগম গত ২৪ আগস্ট হত্যার অভিযোগ এনে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৩নং আমলী আদালত, মৌলভীবাজারে একটি মামলা (মামলা নং-৩২৫, তাং-২৪/১০/১৯) দায়ের করেন। এ মামলার প্রেক্ষিতে আদালত পুনরায় ময়নাতদন্তের জন্য কবর থেকে লাশ উত্তোলনের আদেশ দেন। আদালতের এ আদেশের পর রোববার সকালে আদমপুর ইউপির আধকানী গ্রামের পারিবারিক কবরস্থান থেকে নিহত লিজার মরদেহ উত্তোলন করা হয়।

মরদেহ উত্তোলনকালে উপস্থিত ছিলেন, কমলগঞ্জ উপজেলা নির্বাহী সহকারী কমিশনার (ভূমি) ও ম্যাজিস্ট্রেট নাসরীন চৌধুরী, কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার নাহিমা আক্তার, শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ অরুপ কুমার চৌধুরী ও কমলগঞ্জ থানার এসআই ফরিদ মিয়া প্রমুখ।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান বলেন, আদালতের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ডাক্তারের উপস্থিতিতে কবর থেকে লাশ উত্তোলন করা হয়েছে। কবর থেকে লাশটি তোলার পর ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার মর্গে প্রেরণ করা হয়েছে।

কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরীন চৌধুরী কবর থেকে তরুণীর লাশ ময়না তদন্তের জন্য উত্তোলনের বিষয়টি নিশ্চিত করেছেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com