আপডেট

x


এসএমপি’র উপ-কমিশনার (ডিসি) ফয়সল মাহমুদ অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি

শুক্রবার, ২৩ সেপ্টেম্বর ২০২২ | ৪:০০ পূর্বাহ্ণ | 14

এসএমপি’র উপ-কমিশনার (ডিসি) ফয়সল মাহমুদ অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি

সিলেট প্রতিনিধিঃ

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (ডিসি) ফয়সাল মাহমুদ অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পেয়েছেন।স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।ফয়সল মাহমুদ ২০তম বিসিএস এর মধ্যদিয়ে ২০০১ সালে এএসপি পদে কর্মজীবন শুরু করেন।



ফয়সল মাহমুদ অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার(ডিসি) হিসেবে দায়িত্ব পালন করছেন।মহামারী করোনাকালীন সময়ে সিলেটে জনসচেতনতামূলক কার্যক্রমে তিনি জোরদার ভূমিকা পালন করেন।তিনি সিলেট মেট্রোপলিটন এলাকাধীন শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক এডুকেশন নেটওয়ার্ক চালু করেন। ফয়সল মাহমুদের ব্যাপক তৎপরতায় সিলেট বিভাগে প্রথমবারের মত মেট্রোপলিটন পুলিশে ই-প্রসিকিউশন কার্যক্রম এবং ট্রাফিক ম্যানেজমেন্ট সফটওয়্যার চালু করে সিলেটের ট্রাফিক বিভাগকে ডিজিটালাইজেশন করা হয়।ফয়সদ মাহমুদ তাঁর কর্মগুনে সিলেটের আম জনতার মাঝে জনপ্রিয় মানবিক পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচিতি লাভ করেন।

ফয়সল মাহমুদ ২০০১ সালে সুনামগঞ্জে এএসপি সার্কেল হিসেবে কর্মজীবনে পদার্পণ করেন। পরে অতিরিক্ত পুলিশ সুপারের দায়িত্বে থাকাকালে আইভরিকোস্টে মিশনেও গিয়েছিলেন।তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করে ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপারের পদ অলঙ্কৃত করেন।তারপর সিলেট মেট্রোপলিটনের ডিসি নর্থ হিসেবে দায়িত্ব পালন করেন।এ সময় তার অসাধারণ কর্মস্পৃহা ও কর্মতৎপরতায় সিলেটে বিট পুলিশিং কার্যক্রম ব্যাপকভাবে প্রসার লাভ করে।সর্বশেষ তিনি ডিসি (ট্রাফিক) হিসেবে সিলেট মেট্রোপলিটনে কর্মরত আছেন। সততা ও কর্ম দক্ষতার প্রতিদান স্বরূপ তাকে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রদান করা হয়।

উল্লেখ্য যে,ফয়সল মাহমুদের বাড়ি সিলেট জেলার মোগলাবাজার থানার পাঠান পাড়া গ্রামে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com