আপডেট

x

এক নিভৃত কলম সৈনিক : কবি শাবুল হোসেন

শনিবার, ১৩ মে ২০২৩ | ১১:২৪ অপরাহ্ণ | 145

এক নিভৃত কলম সৈনিক : কবি শাবুল হোসেন

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ কবি সাহিত্যিক ও লেখক পরিষদ মৌলভীবাজার জেলার সহ:সভাপতি বড়লেখা উপজেলার স্বনামধন্য কবি শাবুল হোসেনের ৬৯ তম প্রকাশিত হয়েছে।

কবি শাবুল হোসেন (২০মে-১৯৭৪)উত্তরাধুনিক কালের একজন সব্যসাচী লেখক। ইংরেজি সাহিত্যে অধ্যয়নের ফলে তিনি আধুনিক সাহিত্য তথা পাশ্চাত্য সাহিত্যের সাথে বিশেষভাবে পরিচিতি লাভ করেন। তাঁর প্রথম দিকের লেখা উপন্যাস “বাঁকা চোখে ” শূন্য হৃদয় সহ নয়নজলে,ছোটে চলি একেলা,হৃদয়ের প্রান্তরে,বসন্তে একলা পাখি ইত্যাদি গ্রন্থে সেই চাপ পরিলক্ষিত হয়। মধ্যবর্তী পর্বে এসে কবি ছন্দ কবিতা, গজল ও রম্য রচনায় অধিক আকৃষ্ট হয়ে পড়েন।তাঁর বাইল্লা মাছের বিয়ে, সোনা বউ,মা, সৎমা,দুজাহানের বাদশা, নুরনবী ইত্যাদি গ্রন্হে তার চটুল রসাত্মক নবী প্রেমের দৃষ্টিভঙ্গির পরিচয় পাওয়া যায়।

বর্তমান-চলমান পর্বে সাহিত্যের নবতর আঙ্গিকে কবি আকৃষ্ট হয়ে লেখা লেখি করেছেন। তার গীতি কবিতা ও গজল ইতিমধ্যে পাঠকপ্রিয়তার শীর্ষে আরোহন করছে। তাছাড়া ও ছড়ার ছন্দে প্রভূত বিষয় নিয়ে কবিতা লিখে তিনি পাঠকের হৃদয় স্পর্শ করতে সক্ষম হয়েছেন। কবিতা গুলায় প্রেম রাজত্ব করে বিধায় তাকে প্রেমের কবি ও বলা যায়।

৭০ তম বই প্রকাশের কার্যক্রম চলছে। লেখক পরিষদ মৌলভীবাজার জেলা কমিটির পক্ষ থেকে বর্নাঢ্য পরিসরে সংবর্ধনা ও এ্যাওয়ার্ড দেওয়ার প্রস্তুতি চলছে।বিজ্ঞপ্তি

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com