আপডেট

x


একজন ফাহাদ চৌধুরী!

রবিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২০ | ২:১৫ অপরাহ্ণ | 602

একজন ফাহাদ চৌধুরী!

আমার অত্যন্ত প্রিয় এবং শ্রদ্ধার মানুষ। একজন সুন্দর মনের মানুষ হতে যা যা গুণাবলী থাকা দরকার, সেসবের প্রায় সবই তার মধ্যে বিরাজমান। তাঁর জীবনযাপন ও ব্যবহারের কারণে কুলাউড়া শহরে হাস্যোজ্জল ও প্রাণখোলা মানুষ হিসেবে তিনি সর্বাধিক পরিচিত।

বর্তমান যুগটা বড়ই যান্ত্রিক। নিজের জগত নিয়ে ব্যস্ত হওয়ায় অন্যকিছু নিয়ে ভাবার সময় কারোর নেই। মানুষ যেন ভুলে গেছে গীতার সেই অমৃত বানী “যত্র জীব তত্র শিব” অর্থাৎ স্রষ্টার সৃষ্টির মধ্যেই শিব বা ষ্টিকর্তা বিরাজমান । আর সৃষ্টিকর্তার সৃষ্টিকে ভালবাসলেই স্রষ্টার নৈকট্য লাভ সম্ভব। স্বার্থপর পৃথিবীতে নিজস্বার্থ ছেড়ে নিস্বার্থ হওয়া সাদা মনের মানুষ পাওয়া ভার। কিন্তু এই কঠিন ব্যস্তবতায়ও কিছু মানুষ থাকে যাঁদের জন্যই বোধকরি আমরা এগিয়ে যাবার আলো দেখতে পাই। বলছিলাম তেমনি একজন আলোকিত সাদামনের মানুষ আফাজুর রহমান চৌধুরী (ফাহাদ) ভাইর কথা। কর্মজীবনে তিনি কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা বিশ্ববিদ্যালয়ের প্রভাষক হিসেবে দায়িত্বে রয়েছেন। এছাড়াও সমাজের সুবিধা বঞ্চিত মানুষের দুঃখ-কষ্ট ও অন্যায়, অনিয়ম ও দূর্নীতির চিত্র লেখনীর মাধ্যমে উন্মোচন করতে শুরু করেন অনলাইন গণমাধ্যম ‘২৪টুডেনিউজ’ এর যাত্রা।



কিছু না লিখলে বা না দাগ দিলে যেমন সাদা কাগজের মূল্য থাকে না, ঠিক তেমনি ব্যক্তির জীবনে মনুষ্যত্ব কাজ বা গুন প্রকাশ না হলে প্রকৃত মানুষ তাকে বলে কি? আর তাই আমার কলমে এমন এক মানুষকে তুলে ধরতে চাই যার হৃদয়, কাজ, চেহারা, ব্যক্তিত্ব অতুলনীয়। হৃদয়টা হচ্ছে স্নেহ-ভালোববাসায় পূর্ণ। স্বার্থ ছাড়া অতি পরিশ্রমী, অসহায়কে সাহায্য দানই হচ্ছে তাঁর কাজ । আর যদি চেহারার কথা বলি, তাহলে বলবো হাজারো লোকের মাঝেও আমি তাঁর মিল পাইনি । সাধারন পোশাক-আশাক পড়েই তিনি একজন সুন্দর ব্যক্তিত্বের অধিকারী। বিভিন্ন জাগায় ছড়িয়ে আছেন বলেই হয়তো বা আপনারা জানেন না একটি স্বর্গ সুখের রাজ্য আছে । সবাই এখানে সুখী । আর কেনই বা সুখী তা জানানোর জন্যই এই লেখা ।

প্রভাষক ফাহাদ চৌধুরী অনেক আগে থেকেই ইচ্ছা ছিল সুবিধাবঞ্চিত এলাকা জন্মভুমি কুলাউড়া সদর ইউনিয়নের মানুষের উপকারের জন্য কিছু করতে। যিনি কোন প্রকার রক্তের বাধঁন ছাড়াই মানুষের উপকার করতে প্রচন্দ করেন। তাঁর ধারা কোন খারাপ কাজ হবে না এটা আমি চোখ বন্ধ করে বলতে পারি। এমন মানুষ ধারা ভালো কাজ হবে মনে প্রাণে বিশ্বাস করি।

কুলাউড়া সদর ইউনিয়নবাসী? আসুন মানুষ টাকে চেয়ারম্যান নির্বাচিত করে পরিক্ষা করি । মানুষের জন্য কি করেন ফাহাদ চৌধুরী। একটা জিনিষ সত্যি তাঁর ধারা কোন খারাপ বা কারো ক্ষতি হবে না। কারণ তিনি খুব সাধারণভাবে জীবনযাপন করতে ভালোবাসেন।
অনেক তো লুটকারীদের বিশ্বাস করেছেন। বিনিময়ে ঠকেছেনও কম না। তাই আসুন আজ থেকে শপথ নেই একবার সাদা মনের মানুষ কে চেয়ারম্যান নির্বাচিত করবো। পরিশেষে এটাই বলবো ঠকবেন না…। উনার মেধা ও দক্ষতাকে কাজে লাগিয়ে বঞ্চিত মানুষের ভাগ্য পরিবর্তন করবেন আমার বিশ্বাস।

স্নেহের-
ইউসুফ আহমদ ইমন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com