আপডেট

x


ঈদের ৫ দিনের ছুটি শুরু কাল, শেষ কর্মদিবস ছিল স্বাভাবিক

বৃহস্পতিবার, ০৮ আগস্ট ২০১৯ | ৯:০৫ অপরাহ্ণ | 285

ঈদের ৫ দিনের ছুটি শুরু কাল, শেষ কর্মদিবস ছিল স্বাভাবিক

ঈদের আগে শেষ কর্মদিবসে বৃহস্পতিবার সচিবালয় ছিল স্বাভাবিক, কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি অন্যদিনের মতোই ছিল। সোমবার (১২ আগস্ট) পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। এ উপলক্ষে টানা পাঁচদিনের ছুটি শুরু হচ্ছে শুক্রবার থেকে (৯ আগস্ট)।

এবার সাপ্তাহিক ছুটি ও ঈদের তিনদিনসহ টানা পাঁচদিনের ছুটি পাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। একদিন অফিস করার পর আবার জাতীয় শোক দিবস ও সাপ্তাহিক ছুটি নিয়ে তিনদিনের ছুটি।



ঈদের আগে শেষ কর্মদিবসে সাধারণত অনেককে হাজিরা দিয়েই বাড়ি ফিরতে রেলস্টেশন, বাসস্টেশন কিংবা লঞ্চঘাটের দিকে ছুটতে দেখা গেলেও, এবার ছুটি বেশি থাকায় বৃহস্পতিবার সেই চিত্র খুব একটা চোখে পড়ছে না। তবে দুপুরের দিকে দু-একজনকে ব্যাগ নিয়ে সচিবালয় ত্যাগ করতে দেখা গেছে।

এবার ঈদের ছুটি থাকবে ১১, ১২ ও ১৩ আগস্ট অর্থাৎ রবি, সোম ও মঙ্গলবার। এর আগে শুক্র ও শনিবার (৯ ও ১০ আগস্ট) দুদিন সাপ্তাহিক ছুটি। ঈদের ছুটির পর ১৪ আগস্ট (বুধবার) অফিস খোলা। এর পরের দিন ১৫ আগস্ট (বৃহস্পতিবার) জাতীয় শোক দিবসের ছুটি। শোক দিবসের ছুটির পর ১৬ ও ১৭ (শুক্র ও শনিবার) দু’দিন সাপ্তাহিক ছুটি।

দেখা যাচ্ছে, ৯ আগস্ট থেকে ১৭ আগস্ট পর্যন্ত ৯ দিনের মধ্যে শুধু ১৪ আগস্ট অফিস খোলা। কেউ ১৪ আগস্ট ছুটি নিলে টানা ৯ দিনের ছুটি পেয়ে যাবেন। তবে ডেঙ্গু পরিস্থিতির জন্য এবার ছুটির ক্ষেত্রে সব মন্ত্রণালয়েই বেশ কড়াকাড়ি।

সচিবালয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়; দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয় ঘুরে দেখা গেছে, কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি স্বাভাবিক।

বৃহস্পতিবার সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারীদের ঈদের অগ্রিম শুভেচ্ছা বিনিময় করতে দেখা গেছে। দর্শনার্থীও ছিল অন্য দিনের মতো। লিফটগুলোর সামনের অন্যদিনের মতো মানুষের ভিড় দেখা গেছে। অনেক লিফটম্যানকে সচিবালয়ে যাতায়াতকারী বিভিন্ন ক্ষেত্রের কর্তাব্যক্তিদের কাছ থেকে ঈদের বখশিশ আদায়ে ব্যস্ত থাকতে দেখা গেছে।

সচিবালয়ে গাড়ি রাখার স্থানগুলো অন্যদিনের মতোই গাড়িতে পূর্ণ।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com