আপডেট

x

ইউক্রেনের ‘পাশে নেই’ হাঙ্গেরি-অস্ট্রিয়া

মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩ | ১০:১২ অপরাহ্ণ | 173

ইউক্রেনের ‘পাশে নেই’ হাঙ্গেরি-অস্ট্রিয়া
হাঙ্গেরির প্রতিরক্ষামন্ত্রী ক্রিস্টফ সজালে-বব্রোভনিস্কি এবং অস্ট্রিয়ার প্রতিরক্ষামন্ত্রী ক্লদিয়া টান্নার। ছবি: সংগৃহীত

চলমান যুদ্ধে ইউক্রেনকে আর সামরিক সাহায্য দেবে না হাঙ্গেরি ও অস্ট্রিয়া। দুই দেশের প্রতিরক্ষামন্ত্রীরা এক যৌথ সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়েছেন। রাশিয়া ও ইউক্রেনের মধ্যকার যুদ্ধ পরিস্থিতি যাতে আরও খারাপের দিকে না যায়, সেজন্য এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তারা।

আনাদোলু এজেন্সি জানিয়েছে, সোমবার হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে আয়োজিত যৌথ সংবাদ সম্মেলনে কথা বলেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী ক্রিস্টফ সজালে-বব্রোভনিস্কি এবং অস্ট্রিয়ার প্রতিরক্ষামন্ত্রী ক্লদিয়া টান্নার।

এ সময় হাঙ্গেরিয়ান প্রতিরক্ষামন্ত্রী বলেন, ইউক্রেনে আর অস্ত্র পাঠাবে না তার দেশ ও অস্ট্রিয়া। কারণ তারা চান না, পরিস্থিতির আরও অবনিত হোক। তবে ইউক্রেনে আক্রান্তদের সাহায্য ও তাদের জন্য মানবিক সহায়তা পাঠাবে উভয় দেশে। ইউক্রেন যুদ্ধের বিষয়ে তার দেশের অবস্থানের কোনো পরিবর্তন হয়নি বলেও জানান ক্রিস্টফ।

অপরদিকে অস্ট্রিয়ার প্রতিরক্ষামন্ত্রী সতর্ক করে বলেন, রাশিয়া ও ইউক্রেনের মধ্যকার যুদ্ধের প্রভাব যদি ইউরোপের অন্যত্র ছড়িয়ে পড়ে, তাহলে ভয়াবহ বিপর্যয় হয়ে যাবে।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে আগ্রাসন শুরু করে রাশিয়া। প্রাথমিকভাবে মস্কোর ধারণা ছিল, এক সপ্তাহ কিংবা সর্বোচ্চ এক মাসের মধ্যে তাদের লক্ষ্য অর্জিত হবে। কিন্তু দেখতে দেখতে যুদ্ধের এক বছর পূর্ণ হতে যাচ্ছে। অথচ যুদ্ধ শেষ হওয়ার কোনো লক্ষণ দেখতে পাচ্ছে না বিশ্ব। রাশিয়া হুশিয়ারি দিয়ে বলেছে, পশ্চিমারা যদি ইউক্রেনে সামরিক সাহায্য অব্যাহত রাখে, তাহলে যুদ্ধ আরও দীর্ঘস্থায়ী হবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com