আরও একমাস বাড়তে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০ | ১২:০৮ অপরাহ্ণ | 514

আরও একমাস বাড়তে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আরও বাড়ানো হচ্ছে। ছুটির ঘোষণা দিতে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুর ১২টায় সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি। তবে নতুন করে আরও একমাস ছুটি বৃদ্ধি করা হবে বলে শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম-আল-হোসেন বলেন, ‘বর্তমান অবস্থা বিবেচনা করে এখন স্কুল-কলেজ খোলা সম্ভব হবে না। চলমান ছুটি আরও বাড়ানো হবে। আগামী ৩১ অক্টোবর পর্যন্ত আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি রয়েছে। এর আগেই ছুটি বাড়ানোর বিষয়ে জানিয়ে দেয়া হবে। যেহেতু ৩০ ও ৩১ অক্টোবর সরকারি ছুটি। তাই বৃহস্পতিবারেই (আজ) এ বিষয়ে ঘোষণা দেয়া হবে।’



তবে ছুটি কতদিন বাড়ানো হবে সে বিষয়ে শিক্ষামন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী আলোচনা করে সিদ্ধান্ত নেবেন বলে জানান তিনি।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক জানিয়েছেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়তে পারে। তবে ছুটি কত দিন বাড়বে সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। শিক্ষা মন্ত্রণালয় থেকে দ্রুত এ বিষয়ে জানানো হবে।’

তবে নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষা মন্ত্রণালয়ের এক অতিরিক্ত সচিব জানান, নতুন করে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও একমাস বৃদ্ধি করা হতে পারে। সেই হিসেবে নভেম্বর মাসজুড়ে ছুটি ঘোষণা করা হবে।

দুপুরে এ বিষয়ে ঘোষণা দিতে শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলন ডেকেছেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে গত ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বাতিল করা হয়েছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। নেয়া হবে না বার্ষিক পরীক্ষাও।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com