খালেদা জিয়ার অবস্থা উন্নতির দিকে, চিকিৎসা চলবে সিসিইউতে

রবিবার, ০৯ মে ২০২১ | ৩:৪৫ অপরাহ্ণ | 392

খালেদা জিয়ার অবস্থা উন্নতির দিকে, চিকিৎসা চলবে সিসিইউতে

টুডে নিউজ ডেস্ক:: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া করোনাভাইরাস থেকে ‍মুক্ত বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, কিছুক্ষণ আগে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা আমাকে বলেছেন যে তার (খালেদা জিয়া) শারীরিক অবস্থা অগ্রগতির দিকে। তবে এখনও তার যে চিকিৎসা চলছে, সেটা সিসিইউ ছাড়া অন্য কোথাও সম্ভব নয়।

রোববার (৯ মে) ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, গতকাল (শনিবার) আমাদের দলের স্থায়ী কমিটির বৈঠক হয়েছে। সভার শুরুতে হাসপাতালে চিকিৎসাধীন দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রোগ মুক্তির জন্য আল্লাহ কাছে দোয়া প্রার্থনা করা হয়। তার স্বাস্থ্য পরিস্থিতির সম্পর্কে আলোচনা হয়।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য সম্পর্কে খুব উদ্বেগ্নের সঙ্গে সংবাদ পরিবেশন করছেন আপনারা (সাংবাদিক)। যতদূর সম্ভব আমরাও আপনাদের তার খবর দেওয়ার চেষ্টা করছি।

খালেদা জিয়ার করোনা নেগেটিভ এসেছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ম্যাডামের যেসব সমস্যা দেখা দিয়েছিল, সেগুলো ক্রমান্বয়ে উন্নতির দিকে আসছে। কিন্তু এখনও তার যে মূল সমস্যাগুলো আছে, তিনি অনেকগুলো অসুখে ভুগছেন দীর্ঘকাল ধরে। কারাভোগ করার কারণে তার চিকিৎসা না হওয়ায় সেই অসুখগুলো বেড়েছে। বয়সের কারণে সেগুলো বেশ সমস্যা হয়ে দাঁড়িয়েছে। সেই জন্য আমাদের মেডিকেল বোর্ড অত্যন্ত আন্তরিকতার সঙ্গে লক্ষ্য রেখে তার চিকিৎসা করছেন। উদ্বেগের সঙ্গে ম্যাডামের চিকিৎসা করছেন তারা। আশার কথা হচ্ছে, তিনি এখন করোনামুক্ত।

তিনি আরও বলেন, যদিও এখন তার বিভিন্ন রকম শারীরিক চিকিৎসা চলছে, সেগুলো সিসিইউ ছাড়া কোথাও সম্ভব না। তাকে সিসিইউতে রেখেই চিকিৎসা করতে হবে।  সেই জন্য সিসিইউসহ যা যা দরকার করছেন মেডিকেল বোর্ড। কিছুক্ষণ আগে আমাকে মেডিকেল বোর্ডের চিকিৎসকরা যেটা বলেছেন, তার শারীরিক অবস্থা অগ্রগতির দিকে। এখন আমরা আল্লাহ তায়ালার কাছে দোয়া করছি যে তাকে যেন সম্পূর্নভাবে সুস্থ করে দেন।

মির্জা ফখরুল বলেন, আমি কিছুটা অসুস্থ অনুভব করছি। এ কারণে ভার্চুয়ালি সংবাদ সম্মেলনে এসেছি। করোনা টেস্ট করতে দিয়েছি। আমি আশা করি করোনার বিষয়টি হয়ত নেগেটিভই আসবে। তারপরও আপনারা সবাই দোয়া করবেন।

তিনি আরও বলেন, আমি তো এমনিতেই অসুস্থ মানুষ। বিভিন্ন সময়ে বিভিন্ন জনসমাগমস্থলে যেতে হয়। ফলে গতকাল (শনিবার) থেকে কিছুটা অসুস্থ বোধ করায় আজ (রোববার) সকালে করোনা টেস্ট করতে দিয়েছি। যদিও আমি মাঝে মাঝে এই টেস্ট করাই নিশ্চিত হওয়ার জন্য। আশা করি আজকের টেস্টের রিপোর্ট বিকেল ৩-৪টার মধ্যে পেয়ে যাব।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com