আপডেট

x

কুলাউড়ায় ৫শতাধিক শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করল আশার আলো সামাজিক সংস্থা

মঙ্গলবার, ০৬ আগস্ট ২০১৯ | ১১:০৯ অপরাহ্ণ | 62

কুলাউড়ায় ৫শতাধিক শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করল আশার আলো সামাজিক সংস্থা

বিদ্যালয়ের মাঠ যেন এক মুহূর্তের জন্য পরিণত হলো বাগানে। এ দৃশ্য পরিনত হয় মঙ্গলবার বেলা তিনটায়।কুলাউড়া উপজেলার উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণ।

বেঁচে থাকার প্রধানতম উপাদান অক্সিজেনের গুরুত্ব বিবেচনায় “সবুজ বৃক্ষ রোপণ করি,পরিবেশ রক্ষা করি” এমন স্লোগানে উপজেলার অন্যতম সামাজিক সংগঠন আশার আলো সামাজিক সংস্থার উদ্যোগে শিক্ষার্থীদের মধ্যে গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে।

সংগঠনটি এই বিদ্যালয়ে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত মোট ৫ শতাধিক শিক্ষার্থীর মধ্যে বিভিন্ন ফলদ ও ঔষধি গাছের চারা বিতরণ করেন। এগুলোর মধ্যে ছিল জলপাই, জাম, কাঠবাদাম, পেয়ারা, অর্জুন, হরীতকী, মেহগনি, আকাশমণি, চালতা ও মহুয়া গাছের চারা।

গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাতাবুর রহমান  কবির, সাংবাদিক সমিতির কুলাউড়া ইউনিটের সভাপতি মোক্তাদির হোসাইন, কাতার ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মামুন, প্রিয় বাংলার সম্পাদক নাজমুল বারী সুহেল, প্রিয় কুলাউড়ার সম্পাদক একে এম জাবের, সাংবাদিক এনামুল ইসলাম, বিদ্যালয়ের শিক্ষক দীপক চন্দ্র দাস, অনলাইন জার্নালিস্ট সোস্যাল সোসাইটির সাধারণ সম্পাদক ইউসুফ আহমদ ইমন, তরুন সংগঠক মেহেদি হাসান সাদি, মো. আব্দুল লতিফ প্রমুখ।

এ সময় বক্তারা শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘একজন মানুষের বেঁচে থাকতে প্রতিদিন প্রায় তিন সিলিন্ডারের মতো অক্সিজেন প্রয়োজন পড়ে। দিন দিন মানুষ বাড়ছে কিন্তু সে তুলনায় বাড়ছে না গাছের সংখ্যা। আমাদের নিজেদের সুস্থ ও সুন্দরভাবে বেঁচে থাকতে হলে বৃক্ষরোপণ খুব জরুরি। এসময় সংগঠনটির বোর্ড চেয়ারম্যান আতিকুল ইসলাম তাঁর স্বাগতিক বক্তব্যে উপস্থিত শিক্ষার্থীদের শপথ করান আশার আলো সামাজিক সংস্থা থেকে প্রাপ্ত গাছের চারাগুলো সঠিকভাবে বাড়িতে রোপণ করতে এবং সেগুলোর যত্ন নেওয়ার আহ্বান জানান।

কর্মসূচিতে আশার আলো সামাজিক সংস্থার স্থায়ী কমিটির সাধারণ সম্পাদক আজহার মুনিম শাফিনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠক মো. নজরুল ইসলাম, কামরুল ইসলাম, আশার আলো সামাজিক সংস্থা নির্বাহী কমিটির  সভাপতি ইমতিয়াজ রুবেল, সম্পাদক  আরফিন শুভ, আফজাল ছামি, সূর্য মালাকার, আশরাফুল ইসলাম প্রমুখ।

এছাড়াও উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ ও আশার আলো সামাজিক সংস্থার সকল নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com