আপডেট

x


ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার হাজির থাকলেও পরিচালনা করে বহিরাগতরা ! দূর্ভোগে যাত্রীরা

শুক্রবার, ২৬ জুলাই ২০১৯ | ৭:৩৮ অপরাহ্ণ | 853

ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার হাজির থাকলেও পরিচালনা করে বহিরাগতরা ! দূর্ভোগে যাত্রীরা

মাস্টার বিহীন স্টেশন চালায় বহিরাগতরা দূর্ভোগে ভানুগাছ স্টেশনের ট্রেন যাত্রীরা। জানা যায়,সিলেট রুটের ভানুগাছ স্টেশনের বড় মাস্টার কাগজে কলমে হাজির থাকলেও স্টেশন অফিস বহিরাগতদের হাতে রেখে বাড়ি চলে যান।

আর সে জন্য দূর্ভোগে পরতে হয় ভানুগাছ রেলওয়ে স্টেশন দিয়ে যাতায়াত করা ট্রেন যাত্রীদের। জানা যায়,স্টেশনে মাস্টার দুই জন বড় মাস্টার সেলিম আহমদ ও একজন ছোট মাস্টার রয়েছেন। আর উনারাই দুই জন দুই সিফটে অফিস বা স্টেশন পরিচালনা করার কথা। ছোট মাস্টার নিয়মিত ভাবে দায়িত্ব পালন করলেও বড় মাস্টার ঠিক তার উল্টো কাজ করছেন। এছাড়াও বড় মাস্টার হওয়ার সুবাদে সেলিম আহমদ ভানুগাছ স্টেশনে বহিরাগতদের দিয়ে গড়ে তুলেছেন ট্রেনের টিকেট বিক্রির কালোবাজারির সিন্ডিকেট।



খোঁজ নিয়ে জানা যায়, কালোবাজারি মাধ্যমে ট্রেনের টিকেটের বিক্রি করে অতিরিক্ত টাকা আদায় করছেন যাত্রীদের কাজ থেকে। আর এই টিকেট বিক্রির জন্যই মাস্টার সলিম আহমেদ স্টেশনের ট্রেনের পরিচালনার দায়িত্ব কালোবাজারির হাতে দিয়ে বাড়ি চলে যান বাহিরে। আলাপকালে এক ট্রেন যাত্রী বলেন,রেল স্টেশন এসে টিকেট কিনতে গিয়ে প্রতিটি টিকেটের গায়ে লেখা টাকার চেয়ে ১০০/১৫০ টাকা অতিরিক্ত দিয়ে কিনতে হয়। আর এ বিষয়টি স্টেশন মাস্টারকে জানানোর জন্য খোঁজ করে ৩/৪দিন আগে স্টেশনের বড় মাস্টার সেলিম সাহেব বাড়িতে গেছেন।

পরবর্তীতে অন্য মাস্টারের খোঁজ করে জানতে পারেন ছোট মাস্টার রাতে ডিউটি করে দিনে ঘুমাচ্ছেন। তাছাড়া এ বিষয়ে ছোট মাস্টারের কিছু করার নেই। কারন স্টেশনের ইনচার্জ বড় মাস্টার সেলিম সাহেব আর তারই কথা মতোই সবকিছু হচ্ছে। আর এই ভাবে চলতে থাকলে যে কোন সময় এই ভানুগাছ স্টেশনে ঘটতে পারে বড় ধরনের র্দূঘটনা।

এ বিষয়ে ভানুগাছ স্টেশনের বড় মাস্টার সেলিম আহমেদ বলেন, বহিরাগত বলতে কেউ নাই। আর আমি আশার র্পূবে থেকেই এই স্টেশন এভাবে চলে আসছে। তাহলে আপনি আশার পড় এ বিষয়ে কোন ব্যবস্তা নিয়েছেন কিনা এমন প্রশ্নের উওর পাওয়া যায়নি ওই স্টেশন মাস্টারের কাছ থেকে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
  • সর্বশেষ
  • সর্বাধিক

Development by: webnewsdesign.com